ভিয়েতনামের প্রেসিডেন্ট ও প্যানেল মেয়রের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১:০২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

ভিয়েতনামের প্রেসিডেন্ট ন্যাম ত্র্যান দাই কুয়াং এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়রের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার এক শোকবার্তায় ভিয়েতনামের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রী বলেন, ‘ভিয়েতনামের কমিউনিস্ট পার্টির পলিটব্যুরোর সদস্য ও সোস্যালিস্ট রিপাবলিক অব ভিয়েতনামের প্রেসিডেন্ট ন্যাম ত্র্যান দাই কুয়াংয়ের অকাল মৃত্যুর খবর জানতে পেরে আমি গভীরভাবে শোকাহত।’

ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্র্যান দাই কুয়াং গতকাল শুক্রবার ৬১ বছর বয়সে মারা যান। তিনি দীর্ঘদিন ধরে মারাত্মকভাবে অসুস্থ ছিলেন।

শেখ হাসিনা বলেন, এই শোকের সময়ে আমার পাশাপাশি বাংলাদেশের জনগণ ও সরকার ভিয়েতনামের জনগণ ও সরকার এবং প্রয়াত নেতার পরিবার ও বন্ধু-বান্ধবদের প্রতি গভীর শোক জানাচ্ছে।

শেখ হাসিনা বলেন, ‘ত্র্যান দাই কুয়াং-এর অকাল প্রয়াণ ভিয়েতনামের জনগণ ও কমিউনিস্ট পার্টির জন্য এক বিরাট ক্ষতি।’

তিনি আরও বলেন, আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ককে এক নতুন উচ্চতায় নিয়ে যেতে ত্র্যান দাই কুয়াং-এর অমূল্য অবদানের জন্য বাংলাদেশের জনগণ চিরদিন তাকে স্মরণ রাখবে।

শেখ হাসিনা চলতি বছরের মার্চে কুয়াং-এর বাংলাদেশ সফরের কথা গভীরভাবে স্মরণ করে বলেন, এ সফর যৌথভাবে আমাদের দু’দেশের জনগণের অভিন্ন আশা-আকাংক্ষা বাস্তবায়নের লক্ষ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের ভবিষ্যৎ পথরেখা প্রণয়নের সুযোগ করে দিয়েছে।

শেখ হাসিনা ত্র্যান দাই কুয়াং-এর আত্মার চির শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার ও ভিয়েতনামের জনগণের প্রতি গভীর সমবেদনা জানান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিরাট ক্ষতি ও গভীর শোক সহ্য করতে প্রয়াতের পরিবার ও ভিয়েতনামের জনগণকে স্বর্গীয় শক্তি দিতে সর্বশক্তিমানের কাছে প্রার্থনা জানান।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র এবং বাড্ডা থানা আওয়ামী লীগের সভাপতি ওসমান গনির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানান।

ওসমান গনি সিঙ্গাপুরের এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে ইন্তেকাল করেন।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/জেবি)