ঘরের মাঠে রিয়ালের কষ্টের জয়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০৮:২৪

লা লিগায় শনিবার ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে এস্পানিওলের বিপক্ষে কষ্টের জয় পেল রিয়াল মাদ্রিদ। ম্যাচে দারুণ শুরু করা এস্পানিওল ১-০ গোলের ব্যবধানে হেরে যায়। রিয়ালের হয়ে একমাত্র জয় সূচক গোলটি করেন মার্কো আসানসিও।

গতকাল ম্যাচের শুরুটা ভালোই শুরু করে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৬৫ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখেও তেমন লক্ষ্যবেধ করার সুযোগ হয়নি স্বাগতিকদের সামনে।

ম্যাচের ৩৫তম মিনিটে উল্টো গোল খেয়ে যেতে বসে স্পেনের সফল দলটি। যদিও আক্রমণের প্রতিরোধ গড়েন পেরেস, তবে শেষ পর্যন্ত সেই সুযোগটিও নস্ট করেন এই ফরোয়ার্ড।

একমাত্র গোলটি পেতে রিয়ালের অপেক্ষা করতে হয়েছিল প্রথমার্ধের শেষের দিক পর্যন্ত। ৪১তম মিনিটে মার্কো আসেনসিওর পা থেকে আসে সেই গোল। করিম বেনজেমাকে লক্ষ্য করে লুকা মদ্রিচের বাড়ানো বল প্রতিপক্ষের পায়ে লেগে ফাঁকায় পেয়ে যান আসেনসিও। কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানায় পাঠিয়ে দেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

পরে আসেনসিওর গোলটি অফসাইডে ধরে নিয়ে রেফারি বাঁশি বাজান। কিন্তু শেষ পর্যন্ত ভিএআরের সাহায্যে গোল উৎসব করতে পারে স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে বেশ কিছু সুযোগ হাত ছাড়া করে রিয়াল মাদ্রিদ। তবে ব্যবধান বাড়ানোর জন্য কোনো সুযোগই কাজে আসেনি। অবশেষে এস্পানিওলের বিপক্ষে ১-০ গোলের কষ্টের জয় নিয়েই মাঠ ছাড়ে রামোস-মদ্রিচরা।

পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার পয়েন্ট ১২।

(ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত