বিকালে ভারত-পাকিস্তান দ্বৈরথ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১১:১৫ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১১:০৯

বিশ্ব ক্রিকেটে সবসময় চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। এই দুই দলের দ্বৈরথ দেখার জন্য সারা বছর অপেক্ষায় থাকে গোটা ক্রিকেট বিশ্ব। এশীয় শ্রেষ্ঠাত্বের আসরে ইতিমধ্যে মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। কিন্তু কোনো উত্তেজনা ছাড়াই পাকিস্তানকে হেসে-খেলে হারিয়েছে ভারত।

যদিও গ্রুপ পর্বের ম্যাচ বলে সেই ম্যাচটা দুই দলের জন্য তেমন গুরুত্বপূর্ণ ছিল না। কিন্তু আজ সুপার ফোরের লড়াইয়ে মুখোমুখি হবে দুইদল। সুপার ফোরের প্রথম ম্যাচে জয় পাওয়ায় এই ম্যাচটা দুইদলের জন্যই সমান ভাবে গুরুত্বপূর্ণ। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান।

সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে সহজভাবে হারিয়ে বেশ ফুরফুরে আছে গেলবারের চ্যাম্পিয়ন ভারত। সেই দিক থেকে আফগানিস্তানকে হারাতে ঘাম ছুটে গেছে পাকিস্তানের। তাছাড়া প্রথম দেখায়ও ভারতের কাছে হেরেছে তারা। যার জন্য এই ম্যাচে ভারতের তুলনায় খানিকটা চাপেই থাকবে সরফরাজ আহমেদের দল।

প্রথম ম্যাচে অসহায় ভাবে সমর্থন করলেও আজ আর ছাড় দিতে নারাজ পাকিস্তান। পূর্ণশক্তির দল নিয়েই শক্তিশালী ভারতকে মোকাবেলা করতে প্রতিজ্ঞাবদ্ধ তারা। ইতিমধ্যে পাকিস্তানি পেসার হাসান আলী তো ভারতের ১০ উইকেট নেওয়ারও হুমকি দিয়ে রেখেছেন। তবে তৈরি ভারতীয়রাও। প্রথম ম্যাচের মত এই ম্যাচেও পাকিদের বদ করতে পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামবে  রোহিত শর্মার দল।

চলতি টুর্নামেন্টে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল ভারত। দলে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির না থাকাটা একটু বুজতে দেয়নি বাকি ক্রিকেটাররা। সবকিছু মিলিয়ে খুব কঠিন একটি ম্যাচের মুখোমুখিই হকে যাচ্ছে পাকিস্তান।

(ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত