আজ হারলেও সুযোগ থাকবে বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৩

এশিয়া কাপে সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশকে হেসে-খেলে হারিয়েছে ভারত। যার কারণে সুপার ফোরের শেষ দুই ম্যাচ বাংলাদেশের জন্য ডু অর ডাই হয়ে দাঁড়িয়েছে।

আজ বিকালে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। আজ যদি আফগানদের কাছে টাইগাররা হেরে যায় তাহলে কি লাল-সবুজদের ফাইনাল স্বপ্ন শেষ হয়ে যাবে? না, শেষ হবে না বরং বাংলাদেশকে মেলাতে হবে নানা সমীকরণ।

আজ বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের পাশাপাশি দিনের আরেক ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। সেই ম্যাচে পাকিস্তান যদি ভারতের কাছে হেরে যায় আর ভারতের বিপক্ষে পরের ম্যাচে যদি আফগানিস্তানও হেরে যায় তাহলেই ফাইনালে উঠার ভাগ্য টিকে থাকবে বাংলাদেশের।

সেক্ষেত্রে নিজেদের শেষ ম্যাচে যেভাবেই হোক পাকিস্তানকে হারাতে হবে বাংলাদেশের। তাহলে টানা তিন জয়ে সরাসরি ফাইনালে উঠবে ভারত। আর বাংলাদেশ, আফগানিস্তান এবং পাকিস্তানের পয়েন্ট হবে সমান। যার কারণে এই তিন দলের মধ্যে রান রেটে যারা এগিয়ে থাকবে তারাই ভারতের বিপক্ষে ফাইনাল খেলবে।

আর আজ যদি আফগানদের কাছে হারে বাংলাদেশ এবং পাকিস্তানও যদি জয় পেয়ে যায় তাহলে আজই বিদায় নিশ্চিত হবে লাল-সবুজদের। পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচটি হবে শুধু মাত্র নিয়মরক্ষার ম্যাচ।

এত সমীকরণ মিলিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করাটা বেশ চ্যালেঞ্জ বাংলাদেশের জন্য। তাই সব সমীকরণকে পেছনে ফেলে আজ আফগানদের হারানোর লক্ষ্যেই মাঠে নামবে মাশরাফি বিন মর্তুজার দল।

(ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত