টিম ম্যানেজমেন্টের খামখেয়ালির একাদশ!

দেলোয়ার হোসেন
আবুধাবি থেকে
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:৩৫ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১১

আবুধাবি স্টেডিয়ামের প্রধান গেইটের নিচ তলায় নামাজের স্থান। পৌনে দুইটার দিক নামাজ পড়তে আসলেন বেশ কয়েকজন খেলোয়াড়। দুই রাকাত কসর পড়বেন নাকি চার রাকাত পড়বেন – এই নিয়ে একটু দ্বিধা তাদের মধ্যে। ঠিক হলো, ২ রাকাত কসরই পড়বেন।

কিন্তু ইমামতি করবেন কে- এ নিয়ে আরেকবার দ্বিধা। সাকিব সদ্য হজ্জ করে এসেছেন। লম্বা দাড়ি রেখেছেন, সাকিবেরই তো ইমামতি করার কথা। কিন্তু ইমামতি করতে সাকিবের মধ্যে একটু ইতস্ততা। এই ফাঁকে ইমামতির জন্য দাঁড়িয়ে গেলেন ইমরুল। সাকিব বললেন, ‘তুই করবি?’ ইমরুল বললেন, ‘হ্যাঁ।’

এই আত্মবিশ্বাস কি ব্যাটিংয়ে থাকবে ইমরুলের? তিন দিন টানা ম্যাচ খেলার পর দুদিনের জার্নি। ক্লান্ত ইমরুল ব্যাটিংয়ে কি নেতৃত্ব দিতে পারবেন?

গতকালই ইমরুলের একাদশে থাকার বিষয়টি টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গিয়েছিল।সৌম্যর ব্যাপারটা ছিল ফিফটি ফিফটি। মনে করা হয়েছিল, লিটন থাকবেন, তাকে আরেকটি সুযোগ দেওয়া হবে। শান্ত বাড় পড়বেনই। গত দুই ম্যাচেই শোচনীয় ব্যর্থ নাজমুল হোসেন শান্ত। নূন্যতম আত্মবিশ্বাস দেখা যায়নি তার মধ্যে।অথচ সেই শান্তকে নিয়েই একাদশ সাজিয়ে বিস্ময়ের জন্ম দিল টিম ম্যানেজমেন্ট।

যথারীতি আজও ব্যর্থ হয়েছেন শান্ত। ১৮ বলে করেছেন ৬! ইমরুলকে একাদশে নিয়েও কেন ওপেনিংয়ে নামানো হলো না? কেন টানা ব্যর্থ শান্তকে এমন গুরুত্বপূর্ণ ম্যাচের একাদশে রাখা হলো! তাহলে কেনইবা সৌম্যকে উড়িয়ে আনা হলো?

এই একাদশ বেছে নিয়ে আসলে কি বোঝাতে চাইলেন টেম ম্যানেজমেন্ট? ওপেনিং জুটিতে নয়, আসল সমস্যা সাকিবের স্থানে, মানে তিন নম্বরে? অথবা মিডল অর্ডারে? অনেক প্রশ্নের জন্ম দিলেন টিম ম্যানেজমেন্ট।

বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন ও তরুণ ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন। এ দুজনও তেমন সুবিধা করত পারছিলেন না। কিন্তু আজকের ম্যাচে তারা বাদ পড়বেন, ধারণা করা যায়নি। দলে এসেছেন লেগ স্পিনার নাজমুল ইসলাম অপু। দেশের হয়ে ১৩টি টি-টোয়েন্টি খেললেও আহামরি কিছু করতে পারেননি।

বাংলাদেশ একাদশ:

লিটন দাস, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন ‍মুর্তজা (অধিনায়ক), নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান।

 (ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত