ষষ্ঠ উইকেট জুটিতে রিয়াদ-কায়েসের রেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৫

ওয়ানডে ক্রিকেটে রবিবার জটির রেকর্ড গড়লেন মাহমুদউল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েস। এদিন এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ষষ্ঠ উইকেট জুটিতে ১২৮ রানের পার্টনারশিপ গড়েন এই দুই টাইগার ক্রিকেটার। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে ওয়ানডেতে ষষ্ঠ উইকেট জুটিতে মাহমুদউল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েসের আজকের জুটিই সর্বোচ্চ রানের জুটি।

রবিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরুতেই একের পর এক উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। দলীয় ৮৭ রানে পাঁচ উইকেট হারায় টাইগাররা। এরপর দলের হাল ধরেন মাহমুদউল্লা রিয়াদ ও ইমরুল কায়েস। তাদের দুজনের সফল জুটিতে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৪৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

মাহমুদউল্লাহ রিয়াদ ৭৪ রান করে আউট হন। ওয়ানডে ক্রিকেটে এটি তার ২০তম অর্ধশত। ইমরুল কায়েস ৭২ রান করে অপরাজিত থাকেন। ওয়ানডেতে এটি তার ১৫তম অর্ধশত। অন্যদের মধ্যে লিটন দাস করেন ৪১ রান। ওয়ানডেতে এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। ৩৩ রান করেন মুশফিকুর রহিম। আফগানিস্তানের বোলারদের মধ্যে মুজিব উর রহমান ১টি, আফতাব আলম ৩টি ও রশীদ খান ১টি করে উইকেট শিকার করেন।

(ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত