ইরানে হামলার ‘রক্তক্ষয়ী প্রতিশোধ’ নেবে আইআরজিসি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২২:০২

ইরানের ক্ষমতাধর সশস্ত্র বাহিনী ইসলামি রেভ্যুলুশনারি গার্ড কর্পস(আইআরজিসি) অঙ্গীকার করেছে, আহভাজ শহরে সামরিক কুচকাওয়াজে সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে রক্তক্ষয়ী ও অবিস্মরণীয় প্রতিশোধ নেয়া হবে।

রবিবার এক বিবৃতিতে আইআরজিসি এ অঙ্গীকার ব্যক্ত করেছে। শনিবারের হামলায় হতাহতদের প্রতি সমবেদনাও জানিয়েছে আইআরজিসি।

বিবৃতিতে বলা হয়েছে, বিশ্বের নিষ্ঠুর বলদর্পী শক্তিগুলো ও তাদের আঞ্চলিক প্রতিক্রিয়াশীল সরকারগুলো আহওয়াজ হামলার মাধ্যমে স্পষ্ট করেছে যে, ইরানের ভেতরে নিরাপত্তাহীনতা সৃষ্টি করতে এমন কোনো প্রচেষ্টা নেই যা তারা চালাবে না। এমনকি তারা নারী-শিশুসহ নিরাপরাধ লোকজনের ওপর হামলা করতেও দ্বিধা করবে না।

আইআরজিসি আরো বলেছে, শত্রুর এ ধরনের অপরাধ ইরানের কঠোর অবস্থানকে নড়বড়ে করতে পারবে না এবং ইরানের জনগণ ইসলামি বিপ্লবের মহান আদর্শের প্রতি অবিচল থাকবে। আহভাজ হামলার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের খুঁজে বের করার জন্য আইআরজিসি কোনো প্রচেষ্টা বাদ দেবে না বলেও অঙ্গীকার ব্যক্ত করেছে।

ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আভাজ শহরে সামরিক কুচকাওয়াজে শনিবার বন্দুকধারীদের হামলায় ২৫ জন নিহত হন। ইরান-ইরাক যুদ্ধের বার্ষিকী উদযাপনের দিন এই হামলার ঘটনা ঘটে। সরকারবিরোধী সংগঠন আহভাজ ন্যাশনাল রেজিসটেনস ও আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেট (আইএস) পৃথকভাবে এই হামলার দায় স্বীকার করে। তবে কোনো সংগঠনই হামলার পক্ষে নিজেদের জড়িত থাকার প্রমাণ দেখাতে পারেনি।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত