রোহিত-শিখরের সেঞ্চুরিতে পাকিস্তানকে লজ্জা দিলো ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০১:০২

রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের সেঞ্চুরিতে পাকিস্তানকে লজ্জা দিলো ভারত। রবিবার এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে পাকিস্তানকে নয় উইকেটে হারিয়েছে ভারত। এই জয়ের ফলে ভারত ফাইনালের কাছাকাছি চলে গেল। অন্যদিকে, পাকিস্তানেরও এখনো ফাইনালে ওঠার সুযোগ রয়েছে। এর আগে বাংলাদেশের বিপক্ষে আট ‍উইকেটে জয় পেয়েছিল ভারত। আর আফগানিস্তানের বিপক্ষে তিন উইকেটে জয় পেয়েছিল আফগানিস্তান।

রবিবার পাকিস্তানের দেয়া ২৩৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৯.৩ ওভারে এক উইকেট হারিয়ে জয় পায় ভারত। ওপেনিং জুটিতে ২১০ রানের পার্টনারশিপ গড়েন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান।

রোহিম শর্মা ও শিখর ধাওয়ান সেঞ্চুরি করেন। ১১১ রান করে অপরাজিত থাকেন রোহিত শর্মা। ১১৪ রান করে আউট হন শিখর ধাওয়ান। ওয়ানডেতে রোহিত শর্মার এটি ১৯তম সেঞ্চুরি। আর ওয়ানডেতে শিখর ধাওয়ানের এটি ১৫তম সেঞ্চুরি।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন প্রথমে পাকিস্তান টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৩৭ রান সংগ্রহ করে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান করেন শোয়েব মালিক। ৪৪ রান করেন সরফরাজ আহমেদ। ৩১ রান করেন ফখর জামান। ভারতের বোলারদের মধ্যে জ্যাসপ্রীত বুমরাহ ২টি, যুজবেন্দ্র চাহাল ২টি ও কুলদীপ যাদব ২টি করে উইকেট শিকার করেন।

(ঢাকাটাইমস/২৪ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত