যেমন ছিল মোস্তাফিজের সেই শেষ ওভার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০২:২৮

শেষ ওভারে জয়ের জন্য আফগানিস্তানের প্রয়োজন আট রান। তাদের হাতে চার উইকেট। দুই দলের খেলোয়াড়দেরই তখন কপালে চিন্তার ভাজ। গ্যালারিতে শুনশান নীরবতা। দর্শকদের গালে হাত। শেষ ওভারে কী হতে যাচ্ছে তখন সকলের মাথায় সেই চিন্তা। এমন গুরুত্বপূর্ণ মুহূর্তে টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা আস্থা রাখেন ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমানের উপর। মোস্তাফিজও অধিনায়কের এই আস্থার প্রতিদান দেন। ওভারে একটি উইকেট নেয়া সহ তিনি দেন মাত্র চার রান। বাংলাদেশ জয় পায় তিন রানে।

রবিবার এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে বাংলাদেশের দেয়া ২৪৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৪৬ রান সংগ্রহ করে আফগানিস্তান। জয়ের জন্য শেষ ওভারে আফগানিস্তানের প্রয়োজন ছিল আট রান। তাদের হাতে ছিল চার উইকেট। এসময় ব্যাটিংয়ে ছিলেন সামিউল্লাহ শেনওয়ারি ও রশীদ খান। আর বোলিংয়ে ছিলেন ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমান।

ওভারের প্রথম বল থেকে দুই রান নেন রশীদ খান। দ্বিতীয় বলে মোস্তাফিজুর রহমানের হাতে ধরা পড়েন রশীদ খান। তৃতীয় বলে বাই সূত্রে এক রান নেন সামিউল্লাহ শেনওয়ারি। চতুর্থ বলটি ডট হয়। পঞ্চম বল থেকে বাই সূত্রে এক রান নেন গুলবদিন নাইব। শেষ বলটি ডট হয়।

আফগানিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে দুইজন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করেন। ৫৩ রান করেন ওপেনার শাহজাদ। ৭১ রান করেন হাশমতউল্লাহ শহীদি। ২৮ বলে ৩৮ রান করেন মোহাম্মদ নবী। ১৯ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন সামিউল্লাহ শেনওয়ারি। বাংলাদেশের বোলারদের মধ্যে মাশরাফি বিন মুর্তজা ২টি, মোস্তাফিজুর রহমান ২টি, সাকিব আল হাসান ১টি ও মাহমুদউল্লাহ রিয়াদ ১টি করে উইকেট শিকার করেন।

(ঢাকাটাইমস/২৪ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত