আমারও শরীর সাপোর্ট দিচ্ছিল না: মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৫ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১২:২৪

দুবাইয়ের প্রচন্ড রোদের মধ্যে টানা চার দিনে তিনটি ম্যাচ। এমন টাইট শিডিউলের মুখোমুখি কখনো হয়নি বাংলাদেশ। তার মাঝে পরপর দুই ম্যাচের হার আর আসর থেকে ছিটকে পড়ার শঙ্কা তো ছিলই। সবকিছুর মাঝেও স্নায়ু যুদ্ধে জয় পেয়েছে বাংলাদেশ। হ্যা ‘ডু অর ডাই’ ম্যাচে শেষ ওভারের নাটকীয়তায় জিতেছে মাশরাফি বিন মর্তুজার দল।

কিন্তু গরমের মাঝে টানা ম্যাচ সঙ্গে ভ্রমণ সবমিলিয়ে খুব ক্লান্তই ছিল বাংলাদেশ শিবির। দলের অন্য সদস্যরা বিশ্রামের সুযোগ পেলেও অধিনায়ক মাশরাফিকে দৌড়াতে হয়েছে টানা তিন ম্যাচেই। পাশাপাশি দলকে টেনে তোলার চিন্তায় ছিল, ছিল সতীর্থদের প্রেরণা দিয়ে চাঙ্গা করে তোলার চেষ্টা। কিন্তু এই মাশরাফিও ছিলেন খুব ক্লান্ত। সাপোর্ট দিচ্ছিলো না তার শরীরও। তবুও তিনি দৌড়িয়েছেন, দলের জন্য, নিজের দেশের জন্য।

গতকাল আফগানিস্তানের বিপক্ষে শেষ ওভারে মোস্তাফিজ জাদুতে ৩ রানের অবিস্মরণীয় জয় পেয়েছে বাংলাদেশ। দলের বিপদে সবচেয়ে গুরুত্বপূর্ণ উইকেট দুটি এসেছিল তার বলেই। তবে ম্যাচ শেষে নিজের একটি অনলাইন মাধ্যমের সঙ্গে আলাপকালে ক্লান্তির ছাপ ফুটে উঠে টাইগার অধিনায়ক মাশরাফির মুখে।

মাশরাফি বলেন,‘আমারও কষ্ট হচ্ছিল প্রচণ্ড। শরীর সাপোর্ট দিচ্ছিল না। কিন্তু আমি যদি নিজের এসব কথা বলি, অন্যরা আরও দমে যাবে। এজন্যই চেষ্টা করেছি ওদেরকে যত সাপোর্ট দেওয়া যায়। মাঠে শিশির ছিল, ঘাম তো দরদর করে ঝরছিল। হাতে বল গ্রিপ করাই অসম্ভব হয়ে পড়ছিল। অনেকবার আমরা মাটিতে হাত ঘষেছি। সেটাতে লাভ বেশি হয়নি। সাকিবের জন্য কাজটা আরো কঠিন হয়ে পড়ছিল।”

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত