ইভিএম সম্পর্কে ধারণা দিতে মেলা করছে ইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৯ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৮
ফাইল ছবি

ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বিষয়ে ভোটারসহ বিভিন্ন অংশীজনদের ধারণা দিতে মেলা করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১৪ ও ১৫ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলা অনুষ্ঠিত হবে।

দুই দিনব্যাপী এ মেলায় ইভিএমের ব্যবহার দেখানো হবে। দেয়া যাবে ‘ডামি’ ভোটও। তবে এ ভোট দিতে নিবন্ধন করতে হবে আগ্রহীদের। ইভিএমে ভোট দিতে হলে অবশ্যই জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিয়ে যেতে হবে।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের গণসংযোগ কর্মকর্তা হুসাইন মো. আশিকুর রহমান জানান, ডেমো ভোট দিতে www.nidw.gov.bd/evm  এই ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। আর রেজিস্ট্রেশন করা যাবে ৫ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

সম্প্রতি এক অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা  বলেছেন, আইনগত অনুমোদন পেলে যতটুকু পারা যায় নিখুঁতভাবে নিশ্চিত হয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে। এসময় তিনি বলেছেন ইভিএম কী তা ভোটাদের জানাতে হবে।

দেড় লাখ ইভিএম কিনতে তিন হাজার ৮২৯ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছে সরকার। আগামী নির্বাচনে সীমিত আকারে ইভিএম ব্যবহার করা হবে। যদিও ইভিএমের পক্ষে-বিপক্ষে রয়েছে নানা আলোচনা-সমালোচনা।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/জেআর/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত