‘জগাখিচুড়ির’ ঐক্য টিকবে না: কাদের

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৯ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৩

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে সরকারবিরোধী দলগুলো নিয়ে যে কথিত জাতীয় ঐক্য হয়েছে তাকে ‘জগাখিচুড়ি মার্কা’ ঐক্য হিসেবে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এই ঐক্য শেষ পর্যন্ত টিকবে না বলে মনে করেন তিনি।

সোমবার কক্সবাজারের একটি রেস্টুরেন্ট উদ্বোধনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

গত শনিবার ড. কামাল হোসেনের ‘ঐক্য প্রক্রিয়ার’ আয়োজনে নাগরিক সমাবেশে বিএনপিসহ সরকারবিরোধী দলগুলোর নেতারা যোগ দেন। সেখান থেকে আসে জাতীয় ঐক্যের ঘোষণা। আগামী ১ অক্টোবর থেকে সারাদেশে নতুন এই জোটের কর্মসূচি শুরু হওয়ার কথা রয়েছে।

তবে এই জোটের মূল নেতা ড. কামাল হোসেন জানিয়েছেন, এটি কোনো নির্বাচনী জোট নয়, নির্বাচন সংক্রান্ত দাবি আদায়ের জন্য এই জোট হয়েছে। তাছাড়া ক্ষমতাসীন সরকারের অধীনে নির্বাচনে যেতেও তার কোনো আপত্তি নেই। তবে তিনি জানান, এটা তার দলীয় অবস্থান, জোটের সঙ্গে এ ব্যাপারে আলোচনা হয়নি।

‘ঢাকা-নীলফামারী ট্রেনযাত্রায় জনসমাগমে ব্যর্থ হয়ে আওয়ামী লীগ ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার সড়কযাত্রা কর্মসূচি নিয়েছে’  বিএনপির এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের এই দুটি সফরে লাখ লাখ লোকের সমাগম হয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগের ট্রেন ও সড়কযাত্রায় অবিশ্বাস্য জনস্রোত দেখে বিএনপির নেতারা হতাশা থেকে এ ধরনের আবোল-তাবোল কথা বলছেন।

কাদের বলেন, আওয়ামী লীগের শক্তিকেন্দ্র হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার উন্নয়ন, অর্জন, সততা ও ব্যক্তিত্বের প্রতি জনগণের গভীর আস্থা রয়েছে। বিদেশেও তিনি প্রশংসিত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের মানুষ বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার প্রতি আস্থাশীল। আর এজন্য আওয়ামী লীগের সাংগঠনিক সফরে জনগণের স্বতঃস্ফূর্ত উপস্থিতি জনসমুদ্রে পরিণত হয়।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও আশেকউল্লা রফিক এমপি উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত