বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি: সময় চেয়েছেন খালেদা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩৭ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০২

মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসার জন্য ভর্তি হবেন কি-না, সে সিদ্ধান্ত জানাতে দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কয়েকদিন সময় নিয়েছেন।

সোমবার সকালে কারা অধিদপ্তরে একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে একথা বলেন কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখারুজ্জামান।

সৈয়দ ইফতেখারুজ্জামান বলেন, ‘বিএনপির স্থায়ী কমিটির সঙ্গে আলোচনার পরবর্তীতে মেডিকেল বোর্ড গঠন করা হয়। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পাঁচজন চিকিৎসক খালেদা জিয়ার সঙ্গে দেখা করে অভিমত দিয়ে গেছেন।’

গত ৯ সেপ্টেম্বর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করে খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী রাজধানীর কোনো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করানোর অনুরোধ জানায়। এরপরই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় মেডিকেল বোর্ড হবে।

পরে খালেদা জিয়ার চিকিৎসায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল চৌধুরীকে প্রধান করে পাঁচ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।

১৫ সেপ্টেম্বর বিকালে মেডিকেল বোর্ড কারাগারে গিয়ে খালেদার স্বাস্থ্য পরীক্ষা করে আসেন।

পরের দিন খালেদার শারীরিক অবস্থা ঝুঁকিপূর্ণ নয় বলে জানায় মেডিকেল বোর্ড। তবে উন্নত চিকিৎসার জন্য তাকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি পরামর্শও দেয়া হয়।

কারা মহাপরিদর্শক বলেন, ‘তার (খালেদা) শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য তারা (চিকিৎসক) আগেও সাজেশন করেছেন, এখনও করেছেন। আর পরীক্ষার প্রতিবেদন হাতে পেয়ে উনারা চূড়ান্ত মতামত জানাবেন।’

খালেদা জিয়াকে এসব বিষয় জানানো হয়েছে জানিয়ে কারা মহাপরিদর্শক আরও বলেন, ‘তিনি (খালেদা)কিছুদিন সময় চেয়েছেন। সিদ্ধান্ত নিয়ে কয়েকদিন পর আমাদেরকে জানাবেন।’

ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/ডিএম

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত