কুবিতে ছাত্রলীগের পরিচ্ছন্নতা অভিযান, হাত লাগালেন ভিসিও

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৬

শিক্ষার্থীদের মাঝে সচেতনতা তৈরিতে ক্যাম্পাসে পরিচ্ছন্নতা অভিযানে নেতৃত্ব দিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এমরান কবির চৌধুরী। নিজ হাতে দা নিয়ে ক্যাম্পাসের ঝোঁপঝাড় পরিষ্কারে করে শিক্ষক-শিক্ষার্থীদের প্রশংসায় ভাসছেন তিনি।

সোমবার দুপুরে ‘এসো হাত ধরি, ক্যাম্পাস পরিষ্কার করি’ স্লোগানে আয়োজিত ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান- ২০১৮ কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য। কুবি শাখা ছাত্রলীগ এ কর্মসূচির আয়োজন করে।

উদ্বোধন শেষে উপাচার্য ছাত্রলীগের কার্যক্রমে শামিল হয়ে নিজ হাতে ক্যাম্পাস পরিষ্কার অভিযানে অংশ নেন। তার এই কার্যক্রম দেখে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের মাঝেও কর্মোদ্যমতার সৃষ্টি করে এবং তারাও এ কাজে অংশ নেন।

এর আগে সম্প্রতি নিজে চালিয়ে ছাত্রদের একটি বাসের উদ্বোধন করে আলোচনায় আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক এমরান কবির চৌধুরী।

উপাচার্য বলেন, ‘ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। বিশ্ববিদ্যালয়ের সকল সংকট নিরসনে প্রশাসন সবসময় সজাগ রয়েছে।’

এসময় উপস্থিত শিক্ষার্থীদের চলমান পরিবহন সংকট নিরসনে শীঘ্রই কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আশ্বাস দেন উপাচার্য।

কুবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদের সঞ্চালনায় এবং সভাপতি ইলিয়াস হোসেন সবুজের সভাপতিত্বে এ কর্মসূচিতে প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী পরিষদের নেতৃবৃন্দ, শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী সহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সম্প্রতি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি, ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটিসহ বিভিন্ন কমিটির নেতারা ব্যতিক্রমী কমর্মকাণ্ডের মাধ্যমে আলোচনায় উঠে এসেছে। এর মধ্যে অসচ্ছ্বল শিক্ষার্থীর পাশে দাঁড়ানো, অসহায় মানুষকে সহায়তা, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য নানা সেবা রয়েছে।

ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/প্রতিনিধি/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :