জবির প্রথম সমাবর্তন ফেব্রুয়ারিতে

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৩

বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের দাবির মুখে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে সমাবর্তন আয়োজনের ঘোষণা দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠার ১৩ বছর পর এটিই হবে বিশ্ববিদ্যালয়টির প্রথম সমাবর্তন। এ জন্য একটি সমাবর্তন প্রস্তুতি কমিটিও করেছে জবি প্রশাসন।

সোমবার বেলা সাড়ে এগারোটায় উপাচার্য মীজানুর রহমানের উপস্থিতিতে সমাবর্তন কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ফেব্রুয়ারিতে সমাবর্তন আয়োজনে নীতিগত সিন্ধান্ত গৃহিত হয়।

সিদ্ধান্ত অনুযায়ী ঢাকার অদূরে কেরাণীগঞ্জে বিশ্ববিদ্যালয়ের যে নিজস্ব ভূমি রয়েছে সেখানেই প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হবে। এর জন্য জায়গাগুলো মাটি বা বালু দিয়ে ভরাট করা হবে।

২০০৫ সাল থেকে ২০১২-১৩ শিক্ষা বর্ষের শিক্ষার্র্থীসহ বিশ্ববিদ্যালয়ে এমফিল ও পিএইচডি করা সকল শিক্ষার্থীদের এক সাথে সমাবর্তন অনুষ্ঠিত হবে। এতে প্রায় ২২ থেকে ২৩ হাজার শিক্ষার্থী সমাবর্তন পাবে।

সম্প্রতি সমাবর্তনের দাবিতে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীরা ও ছাত্রলীগ ব্যাপক বিক্ষোভ করে। এ নিয়ে গত ১৭ সেপ্টেম্বর ‘প্রতিষ্ঠার ১৩ বছরেও সমাবর্তন হলো না জবির’ শিরোনামে একটি সংবাদও প্রকাশ করে ঢাকাটাইমস। এরপরই সমাবর্তনের এ সিদ্ধান্ত এলো জবি প্রশাসন থেকে।

কলা অনুষদের ডিন অধ্যাপক আতিয়ার রহমানের সভাপতিত্বে সভায় বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন, বিজ্ঞান অনুষদের ডিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, আইন অনুষদের ডিন, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন, রেজিস্ট্রার, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, প্রক্টর, পরীক্ষা নিয়ন্ত্রক, প্রধান প্রকৌশলী, ছাত্র-কল্যাণ পরিচালক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

তবে সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত থাকার কথা। কিন্তু সেখানে শুধু শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া অন্য কোনো সংগঠনের নেতৃবৃন্দকে দেখা যায়নি।

ঢাকাটাইমস/২৪ সেপ্টেম্বর/আইএইচ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত