ফরিদপুরে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৫

ফরিদপুরে নিরোধ চন্দ্র শিকদার হত্যা মামলায় দোষী সাব্যস্ত করে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার বিকাল সাড়ে তিনটার দিকে ফরিদপুরের জেলা ও দায়রা জজ মো. হেলালউদ্দিন এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সালথার রামকান্তপুর ইউনিয়নের রামকান্তপুর গ্রামের রুবেল সর্দার, রাসেল খান এবং একই ইউনিয়নের ভদ্রকান্দা গ্রামের আলেম মোল্লা।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাদের আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২০ ফেব্রুয়ারি রাত্রে উপজেলার আটঘর ইউনিয়নের চাউলিয়া গ্রামে মৃত মোকন্দ শিকদারের ছেলে নিরোধ শিকদারের বাড়িতে চুরি হয়। এসময় চোরেরা নিরোধ শিকদারকে হত্যা করে। এ ঘটনায় নিহতের ছেলে অপূর্ব শিকদার বাদী হয়ে সালথা থানায় একটি হত্যা মামলা করেন।

এ মামলার তদন্তকারী কর্মকর্তয়া উপ-পরিদর্শক (এসআই) মো.জিল্লুর রহমান বলেন, ঘটনার কয়েক দিন পরে আসামি আলেমকে গ্রেপ্তার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে হত্যার বিষয়ে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তমূলক জবানবন্দি দেয়। তার স্বীকারোক্তিতে এ হত্যা রহস্য উদঘাটিত হয়।

তিনি বলেন, ওই বছর ১ ডিসেম্বর ওই তিন ব্যক্তিকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয়া হয়।

সরকার পক্ষের আইনজীবী দুলাল সরকার বলেন, সকল সাক্ষী প্রমাণে আসামিরা দোষী সাব্যস্ত হওয়ায় আদালত তাদের সাজা দিয়েছে। এ রায়ে আমরা সন্তুষ্ট।

আসামি পক্ষের এক আইনজীবী মো. ইব্রাহিম হোসেন বলেন, আমার মক্কেল এই মামলার আসামি রুবেলের বিরুদ্ধে কোন সঠিক তথ্য ও চুরি হয়ে যাওয়া কোন মালামাল পায়নি। এ রায়ে আমরা সন্তুষ্ট নই। আমরা উচ্চ আদালতে আপিল করব।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত