পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের নৌ-ভ্রমণ

রনি মোহাম্মদ, পর্তুগাল
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:১৫

প্রবাসের কর্মব্যস্ততার মাঝে গ্রীষ্মের ছুটির শেষে সবারই মনে ইচ্ছে জাগে নিজের এবং আত্মীয়-স্বজনকে নিয়ে সমুদ্র-পাহাড়, খোলা আকাশ আর বাতাস উপভোগ করতে। তা যদি হয়ে উঠে ঘড়ির কাটার সাথে সময়কে মেনে চলা পর্তুগাল প্রবাসী বাংলাদেশিদের সংগঠন বাংলাদেশ সোস্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান অব পর্তুগালের উদ্যোগে তখন হয়ে উঠে আরো উৎসবমুখর আনন্দের।

রবিবার পর্তুগালের রাজধানী লিসবন শহরের পাশ দিয়ে বয়ে চলা আটলান্টিক সাগরে নৌ-ভ্রমণের মধ্যদিয়ে বাংলাদেশ সোস্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব পর্তুগালের উদ্যোগে আয়োজন করা হয় দিনব্যাপী বার্ষিক বনভোজন নৌভ্রমণের।

সকাল ১০টায় লিসবন শহর থেকে প্রায় দুই শতাধিক পর্তুগাল প্রবাসী বাংলাদেশিদের নিয়ে একটি জাহাজ লিসবনের নির্ধারিত স্থান থেকে আটলান্টিক সাগরে নৌভ্রমণের মধ্যদিয়ে বনভোজনের আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয়। বেলা সাড়ে ১২টায় আটলান্টিক সাগরের মোহনা কাসকাইশ স্থানে মধ্যাহ্ন ভোজের পর আটলান্টিকের শাখা দরু নদীর দুই পাশের অপরূপ সৌন্দর্য উপভোগের মধ্যদিয়ে শুরু হয় আগত ছোট বড় ছেলেমেয়েদের নিয়ে আনন্দ আড্ডা, গান, কৌতুকসহ দল-মত সকল ভেদাভেদ ভুলে আনন্দে মেতে উঠেন নৌভ্রমণে আগত প্রবাসীরা।

নৌভ্রমণের পরিচালনায় ছিলেন বাংলাদেশ সোস্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব পর্তুগাল তাহের আহম্মেদ চৌধুরী, মিজানুর রহমান ও শাহিন, সম্রাট, মোহাম্মদ ইকবাল আলী ভূঁইয়া, রাসেল মোহন, আশরাফ, আসমত, জিল্লুর রহমান, মহিউদ্দিন সুমন, কবি কামাল ও জাকির হামিদ ছাড়াও কমিউনিটি ব্যক্তিত্ব সোহেব মিয়া, আবদুল্লাহ আল মামুন মাওলানা আবু সাইদ ও ইমদাদ উল্লাহ, মজিবুর মোল্লা, শফিকুর রহমান, রায়হান, ফারুখ প্রমুখ।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :