‘এই ট্রফি রিয়াল-ক্রোয়েশিয়ার সতীর্থদের’

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৫ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৪৭

ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন ক্রোয়াট তারকা লুকা মদ্রিচ। রাশিয়া বিশ্বকাপে আলো ছড়ানো এই তারকা নিজের ক্যারিয়ারের প্রথমবারের মত এই পুরস্কার অর্জন করলেন।

এর আগে গত মাসে উয়েফার বর্ষসেরা ফুটবলারও নির্বাচিত হয়েছিলেন এই মিডফিল্ডার। এবার ফিফা সর্বোচ্চ মর্যাদা পেয়ে ট্রফিটি রিয়াল মাদ্রিদ এবং ক্রোয়েশিয়ার সতীর্থদের উৎস্বর্গ করলেন লুকা মদ্রিচ।

সোমবার লন্ডনে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে এ বছরের সেরা ফুটবলারের নাম থোষণা করা হয। গত ১০ বছর পর লিওনেল মেসি এবং রোনালদো ছাড়া অন্য কোনো ফুটবলার এই পুরস্কার জিতল। গত দশ বছরে ফিফার সব পুরস্কারই ঘুরে ফিরে জিতেছেন মেসি-রোনালদো।

পুরস্কার প্রাপ্ত মদ্রিচ বলেন,‘এই ট্রফি কেবল আমার একার নয়, এটা আমার রিয়াল মাদ্রিদ এবং ক্রোয়েশিয়ার সতীর্থদের। আমার কোচদের ছাড়া আমি এটা জিততে পারতাম না। আমার পরিবার ছাড়া আমি খোলোয়াড় তা হতে পারতাম না।’

ফিফার বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় যুক্ত হওয়া রোনালদো-সালাহকেও ধন্যবাদ জানান এই ক্রোয়াট তারকা। তিনি বলেন,‘সবার আগে আমি মোহামেদ ও ক্রিস্তিয়ানোকে অভিনন্দন জানাতে চাই। আমি নিশ্চিত ভবিষ্যতে তোমাদের এই ট্রফির জন্য লড়াই করার আরও সুযোগ থাকবে।’

(ঢাকাটাইমস/২৫ সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :