‘বাংলাদেশকে পিছিয়েও রাখছি না এগিয়েও রাখছি না’

দেলোয়ার হোসেন, দুবাই থেকেই
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৫ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৬

ভারত-পাকিস্তান দ্বৈরথের জনপ্রিয়তা হারাচ্ছে দিন দিন। ভারতের সঙ্গে নিয়মিতই হারতে হচ্ছে পাকিস্তান। গত বছর ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল বাদ দিলে, সাম্পতিক বছরগুলোতে ভারতের সঙ্গে পাত্তাই পাচ্ছে না পাকিস্তান।

চলতি এশিয়া কাপেই ভারতের কাছে দুই দেখাতেই পাকিস্তানকে হারতে হয়েছে শোচনীয়ভাবে। ন্যূনতম লড়াইটাও করতে পারেনি আজহার আলীর দল। ভারতের কাছে টানা লজ্জার ক্ষত দগদগ করছে পাকিস্তানিদের। আজ সংবাদ সম্মেলনে সেটাই স্পষ্ট হয়ে উঠলো।

কাল বাংলাদেশের সঙ্গে তাদের ডু অর ডাই ম্যাচ। ফাইনালে খেলতে হলে জয়ের বিকল্প নেই তাদের। কিন্তু শোয়েব মালিকের সংবাদ সম্মেলন জুড়ে থাকলো ভারতের কাছে দুই হার, দলের বিভিন্ন দুর্বল দিক এবং তা থেকে উত্তরণের উপায়।

শেষ দিকে একটা মাত্র প্রশ্ন করা হলো কালকের ম্যাচ নিয়ে।পাকিস্তানি সাংবাদিক নয়, প্রশ্নটা করলেন বাংলাদেশি এক সাংবাদিক।দুপুরে সাংবাদ সম্মেলনে এসে বাংলাদেশকে পিছিয়ে রেখেছেন কোচ স্টিভস রোডস।

বাংলাদেশ কোচের এ মন্তব্য সম্পর্ক জানতে চাওয়া হয় শোয়েব মালিকের কাছে। তবে শোয়েব উত্তর দিয়েছেন বুদ্ধিমত্তার সঙ্গে।বাংলাদেশকে আন্ডারডগ ভাবতে নারাজ শোয়েব। বললেন,‘ আসলে কেউকে আন্ডারডগ মনে করছি না। কে এগিয়ে কে পিছিয়ে-এটা ভাবছি না। বাংলাদেশকে পিছিয়েও রাখছি না, এগিয়েও রাখছি না। আমরা একটা ম্যাচ খেলতে যাচ্ছি। সেখানে আমাদের সেরাটা দিতে হবে। আর সেটা হলে ইশআল্লাহ ফল আসবে।’

ভারতের কাছে দুই হারের পর অনেক সমালোচনা হয়েছে। বিশেষ করে শেষ ম্যাচে বাজেভাবে হারার পর। শোয়েব মনে করেন, তার দল ঘুরে দাঁড়ানোর জন্য প্রস্তুত। বলেন,‘ ভারতের কাছে হারার পর আমরা সবাই মিলে পাঁচ ছয় বার বসেছি। দুর্বল দিকগুলো নিয়ে আলোচনা করেছি। ভারতের বিপক্ষে সেভাবে বোলিং ভালো হয়নি ঠিক আছে, তবে রোহিত শর্মা- শেখর যে অসাধারণ খেলেছে সেটাও ভাবতে হবে।’

(ঢাকাটাইমস/২৫ সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :