ছিনতাইয়ের পর পুলিশকে ছুরি মেরে পালানোর চেষ্টা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২০:১১
প্রতীকী ছবি

মোটরসাইকেলে করে এক পথচারীর ভ্যানিটি ব্যাগ ছিনতাইয়ের পর পুলিশকে ছুরিকাঘাত করে পালাতে গিয়ে গুলিতে আহত অবস্থায় ধরা পড়েছেন মোহাম্মদ স্বপন (৪৭) নামের এক ব্যক্তি। পুলিশ বলছে, পেশাদার ছিনতাইকরী স্বপন দীর্ঘদিন ধরে ধানমন্ডি এলাকায় ছিনতাই করে আসছিল।

সোমবার দিবাগত রাত সাড়ে বারোটার রাজধানীর ধানমন্ডিতে ওই ঘটনা ঘটে বলে পুলিশ জানায়। একই সঙ্গে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেল ও ছিনতাই করা ভ্যানিটি ব্যাগ ও মোবাইলও উদ্ধার করেছে পুলিশ।

জানা যায়, ধানমন্ডির সাত মসজিদ রোডে ছিনতাইকারীরা পথচারীদের কাছ থেকে থেকে মূল্যবান জিনিসপত্র ছিনতাই করে মোটরসাইকেলে করে আবাহনী মাঠের দিকে যাচ্ছিল। খবর পেয়ে পুলিশ ২৭ নম্বর রোডে ব্যারিকেড দিয়ে মোটরসাইকেলটি থামানোর চেষ্টা করে। বাধা পেয়ে মোটরসাইকেলটি উল্টো ফিরে আসতে থাকলে পুলিশের আরেকটি ব্যারিকেড পেয়ে দ্রুত পালানোর সময় স্লিপ কেটে মোটরসাইকেলটি রাস্তায় পড়ে যায়।

ওই ছিনতাইকারীকে পুলিশ ধরতে গেলে তার কাছে থাকা ছোরা দিয়ে সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মো. সাইফুলসহ কয়েকজন পুলিশকে ছুরিকাঘাত করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে পুলিশ আত্মরক্ষার্থে দুই রাউন্ড গুলি করে। এতে ছিনতাইকারীর হাঁটুতে গুলি লাগে। পরে আহত অবস্থায় তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেলে নেওয়া হয় এবং আহত পুলিশ সদস্যদের রাজারবাগ পুলিশ হাসপাতালে নেওয়া হয়।

ধানমন্ডি জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি)আহসান খান ঢাকাটাইমসকে বলেন, ‘স্বপন একজন পেশাদার ছিনতাইকারী। তাদের একটি চক্র ধানমন্ডিতে রয়েছে। দীর্ঘদিন ধরে এই এলাকায় নারীদের ব্যাগ, মোবাইল, ল্যাপটপসহ মূল্যবান জিনিস মোটরসাইকেল নিয়ে ছিনতাই করত। চক্রের বাকি সদস্যদের ধরতে অভিযান চলছে।’

পুলিশ ঘটনাস্থল থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত এফ জেড মোটরসাইকেল, ১৩ ইঞ্চি লম্বা একটি স্টিলের ছোরা, ছিনতাই করা মহিলাদের ভ্যানিটি ব্যাগ ও তিনটি মোবাইল উদ্ধার করা হয়।

ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এসএস/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :