পুরনো আগুন নেভানোর অপেক্ষা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১:০১

এশিয়া কাপ যেন বাংলাদেশের ক্রিকেটে এক দুঃস্বপ্নের নাম। বার বার এশিয়া সেরা হওয়ার দুয়ারে গিয়েও খালি হাতে ফিরে আসতে হয়েছে তামিম-সাকিবদের। গত তিন আসরের দুটিতেই ফাইনাল খেলেছে বাংলাদেশ। কিন্তু একটিতেও লেখা হলো না বিজয় কাব্য।

তবে সব পুরনো হিসেব মিটিয়ে নতুন ইতিহাস লিখতে তৈরি গোটা বাংলাদেশ। আরো একটি এশিয়া কাপ। আরো একটি ফাইনালের অপেক্ষা। পুরনো হারের আগুন নিভিয়ে নতুন প্রদীপ জ্বালানোর অপেক্ষায় মাশরাফি বিন মর্তুজার দল।

এশিয়া কাপের ১৪তম আসরের ফাইনালে উঠতে বাংলাদেশের সামনে পাকিস্তান বাঁধা। আজ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আর আজ কোনো ভাবে সরফরাজ আহমেদের দলকে ঠেকাতে পারলেই গত আসরের ন্যায় এবারও এশীয় শ্রেষ্ঠাত্বের মঞ্চে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত।

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ মানেই মনে করিয়ে দেয় ২০১২ সালের ২২ মার্চের সেই দুঃস্বপ্নের রাতের কথা। সেই স্মৃতি এখনো আগুন হয়ে জ্বলছে তামিম, মুশফিক, সাকিব, মাশরাফি, মাহমুদউল্লাহদের চোখে। মাত্র দুটি রান। এই দুটি রানের জন্য ঘরের মাঠে ১১তম আসরের শিরোপা বাংলাদেশ থেকে ছিনিয়ে নিয়ে যায় পাকিস্তান।

ওই হারের ক্ষত আজও ভুলতে পারেনি ক্রিকেট পাগল বাঙালী। আজ ফাইনাল না হোক কিন্তু ফাইনালে উঠার পথেই সেই প্রতিশোধ নেবার সময় এসেছে লাল-সবুজদের সামনে।

কিন্তু কাজটা খুব কঠিন হবে বাংলাদেশের জন্য। কারণ উপমহাদেশে এখন খুব শক্তিশালী দল হলো পাকিস্তান। যদিও শেষ তিনবারের দেখায় তিন বারেই বাংলাদেশের কাছে হেরেছিল তারা। কিন্তু সেদিনের দল আর আজকের পাকিস্তানের মাঝে আকাশ-পাতাল তফাৎ। তবে অসম্ভবও নয়, কারণ শেষ ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে জয়ের ছন্দে আছে বাংলাদেশ শিবির। আর ভারতের কাছে শেষ ম্যাচে হেরে একটু চাপের মুখেই থাকবে সরফরাজ আহমেদের দল। তাই সবকিছু মিলিয়ে ভালো একটা প্রতিশোধের আশা করতেই পারে মাশরাফি বিন মর্তুজার দল।

(ঢাকাটাইমস/ ২৬ সেপ্টেম্বর/ এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :