সুন্দরী প্রতিযোগিতার সমালোচনায় শাফিন আহমেদ

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩৭

চলছে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ প্রতিযোগিতা। সারা দেশ থেকে অংশগ্রহণ করা হাজারো প্রতিযোগীদের মধ্য থেকে অডিশন, সিলেকশন, পারফরম্যান্সসহ বিভিন্ন রাউন্ডে ধাপে ধাপে বাছাই প্রক্রিয়া শেষে ইতিমধ্যে সেরা ১০ সুন্দরীকে বাছাই করা হয়েছে। তাদের নিয়ে তৈরি অনুষ্ঠানমালা আজ বুধবার থেকে এটিএন বাংলায় প্রচার করা হবে।

এবারের প্রতিযোগিতার শুরু থেকেই বিচারকের দায়িত্ব সামলেছেন সংগীতশিল্পী শুভ্র দেব, অভিনেত্রী তারিন, মডেল খালেদ সুজন, ইমি ও ব্যারিস্টার ফারাবী। তবে আগামী ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে তাদের সঙ্গে চার জন আইকন বিচারকও থাকবেন। এমনটাই জানিয়েছিলেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার আয়োজক ও অন্তর শোবিজের কর্ণধার স্বপন চৌধুরী।

সেইমত আইকন বিচারক হিসেবে সম্প্রতি মাইলস ব্যান্ডের অন্যতম সদস্য শাফিন আহমেদ ও তার ভাই হামিন আহমেদের নাম ঘোষণা করেন স্বপন চৌধুরী। তবে বিচারক হওয়ার ব্যাপারে নাকি কিছুই জানেন দুই ভাই হামিন ও শাফিন। হামিন বলেন, ‘আমার সঙ্গে ফোনে কথা হয়েছে। সেখানে তেমন কোনো আলোচনা হয়নি। আমি বিচারক হব কি না, সে ব্যাপারেও কিছু জানি না।’

বিচারক হওয়ার বিষয়টাকে অস্বীকার করেছেন শাফিন আহমেদও। উল্টো এই প্রতিযোগিতার সমালোচনা করে তিনি বলেন, ‘শুধু একটা ফোনকল এসেছিল। এরপর আর কোনো কথা হয়নি। গত বছর তো এই প্রতিযোগিতা নিয়ে অনেক সমালোচনা হয়েছিল। বিচারকদের কাজের স্বাধীনতা না থাকলে এসব আয়োজনের সঙ্গে যুক্ত হওয়ার কোনো মানেই হয় না।’

এদিকে, শাফিন আহমেদ ও হামিন আহমেদের পাশাপাশি গ্র্যান্ড ফিনালের আইকন বিচারক হিসেবে নৃত্যশিল্পী আনিসুল ইসলাম হীরু এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইনার বিবি রাসেলের নামও শোনা যাচ্ছে। বর্তমানে চলছে বাছাইকৃত সেরা ১০ সুন্দরীর গ্রুমিং। তাদের নাচের প্রশিক্ষণ দিচ্ছেন কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ।

এই ১০ সুন্দরীকে নিয়েই আগামী ৩০ সেপ্টেম্বর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে। ওইদিনই জানা যাবে এ বছরের সেরা সুন্দরীর নাম। তার মাথায় পরিয়ে দেয়া হবে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’-এর চ্যাম্পিয়ন মুকুট। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার রাজদর্শন হল থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা।

চলতি বছরে যিনি ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচিত হবেন তার গ্রুমিং চলবে লম্বা সময় ধরে। দেশি কোরিওগ্রাফার ছাড়াও ভারতের আন্তর্জাতিক মানের প্রশিক্ষক নয়নিকা চৌধুরী গ্রুমিং করাবেন তাকে। নয়নিকা চৌধুরী বর্তমানে দিল্লিতে আছেন। দুই মাসের জন্য ঢাকায় আসবেন। পুরো সময়টাতেই তিনি ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’কে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেবেন।

বাংলাদেশের সেরা সুন্দরী পরে আগামী ডিসেম্বরে চীনের সানাইয়া সিটি এরেনায় অনুষ্ঠিতব্য ‘মিস ওয়ার্ল্ড’-এর মূল প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। প্রতিনিধিত্ব করবেন লাল-সবুজের। গত বছর যে দায়িত্ব পড়েছিল পুরান ঢাকার মেয়ে জেসিয়া ইসলামের কাধে। বিয়ের খবর গোপন করে জান্নাতুল নাঈম এভ্রিল সেরার মুকুট হারানোর পর জেসিয়াকে নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচিত করা হয়েছিল।

ঢাকাটাইমস/২৬ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :