‘চোর সংঘ’-এ অন্ধ মিতুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫৪

নাট্য জগতের উঠতি তারকা অভিনেতা আফফান মিতুল। নানামূখী চরিত্রে পারদর্শী তিনি। জীবনঘন সব গল্পে অভিনয় করলেও এবারই প্রথমবারের মতো ভিন্ন এক চরিত্র নিয়ে পর্দায় আসছেন তিনি। অভিনয় করেছেন অন্ধের ভূমিকায়। রুহুল আমিন পথিকের রচনায় ‘চোর সংঘ’ নামের একটি নাটকে এমন চরিত্রে দেখা যাবে মিতুলকে।

এ চরিত্রটি সম্পর্কে মিতুল বলেন, ‘চোখ মানুষের অমূল্য সম্পদ। চোখ না থাকলে পুরো পৃথিবীকেই মিথ্যে মনে হয়। অন্যের কাঁধে বোঝা হয়ে থাকতে হয়। করুণার পাত্র হয়ে চলতে হয়। শেষমেশ জীবন হয়ে পড়ে ভিক্ষাবৃত্তিনির্ভর। কিন্তু ভিক্ষা না করেও সংগ্রাম করে কিভাবে জীবন চালানো যায়, সেটিই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।’

‘চোর সংঘ’ পরিচালনা করেছেন নয়ন মিল্টন। এর কাহিনিতে দেখা যাবে, অন্ধ হলেও ভিক্ষা না করে কায়িক পরিশ্রমের মাধ্যমে জীবিকা নির্বাহ করে অসহায় মিতুল। যেটা দেখে বোধদয় হয় চোর সংঘের সভাপতি আ.খ.ম হাসানের। নাটকটি খুব শিগগিরই ‘সৃষ্টি মাল্টিমিডিয়া’র ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে।

প্রসঙ্গত শুধু নাটকই নয়, চলতি মাসে চারটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেও অভিনয় করেছেন আফফান মিতুল। সেগুলো হচ্ছে ‘আমার সবটাই চাই’, ‘এক রাত’, ‘পিতা’, ও ‘রিলেশন’। খুব শিগগিরই মুক্তি পাবে তার অভিনীত ‘গন্তব্য’ নামের আরেকটি চলচ্চিত্র।

ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এসএস/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :