আরটিভিতে ‘কবি, কবিতা ও সজারু’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১০

কবিতার সঙ্গে তার স্বামী রবি প্রায়ই খারাপ ব্যবহার করে। কবিতা মাঝে মাঝে প্রতিবাদ করার চেষ্টা করে। তবে চার দেয়াল ভেদ করে তার প্রতিবাদের আওয়াজ বাহির পর্যন্ত আসে না। একদিন ছাদে কাপড় শুকাতে গিয়ে চিলেকোঠায় ভাড়া নেয়া কবির সঙ্গে পরিচয় হয় কবিতার। ধীরে ধীরে তাদের পরিচয়টা আলাপচারিতা পর্যন্ত গড়ায়।

এদিকে কবিতার উপর তার স্বামী রবির নিপীড়নের মাত্রা বাড়তেই থাকে। সব সময়ই সে কবিতার উপর বিরূপ ভাবনা পোষণ করে। হটাৎ করেই কোনো এক অজানা ঠিকানা থেকে কবিতার কাছে একটি চিরকুট আসে। সেটার ভেতরে থাকে একটি সজারুর কাঁটা। কবি কবিতাকে ভালোবাসার ব্যাখ্যা দেয়। তাকে বেঁচে থাকার জ্ঞান দেয়।

কবিতার স্বামী রবি পরকীয়ায় আসক্ত। একদিন গোসল করতে ঢুকলে তার শার্টে লিপিস্টিকের দাঁগ দেখে সেটা বুঝতে পারে কবিতা। এই নিয়ে দুজনের মধ্যকার দুরুত্ব আরও প্রসারিত হয়। একদিন কবিতার চুলের মুঠি ধরে মারতে গেলে কাছে থাকা সজারুর কাঁটাটা সজোরে রবির বুকে ঢুকিয়ে দেয় সে। মারা যায় রবি।

এরপর কী হয়? দেখতে হলে চোখ রাখতে হবে টেলিভিশনের পর্দায়। কেননা, এটা কোনো রিয়েল লাইফের ঘটনা নয়, সম্পূর্ণই রিল লাইফের। এমন গল্পে নিয়েই নির্মিত হয়েছে নাটক ‘কবি, কবিতা ও সজারু’।

দয়াল সাহার রচনায় এটি পরিচালনা করেছেন সজীব মাহমুদ। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, নাবিলা ইসলাম, টুটুল চৌধুরী, সায়লা ইসলাম প্রমুখ। নাটকটি বৃহস্পতিবার রাত ৮টায় আরটিভিতে প্রচারিত হবে।

ঢাকাটাইমস/২৬ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :