কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২০ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৪

কুষ্টিয়ায় শাহানারা নামে এক গৃহবধূ হত্যার দায়ে তার স্বামী আতিয়ার রহমানকে (৩৫) ফাঁসির আদেশ দিয়েছে আদালত। একই সাথে তাকে অর্থদণ্ডও দেয়া হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার জেলা দায়রা ও জজ আদালত (নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল) এর বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আতিয়ার রহমান বর্তমানে পলাতক রয়েছেন।

নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল পিপি আকরাম হোসেন দুলাল জানান, ২০০৩ সালে কুষ্টিয়া সদর উপজেলা হররা গ্রামের মৃত বাদশা মিয়ার মেয়ে শাহানার সঙ্গে পাশের গ্রামের মৃত. সোনা শেখের ছেলে আতিয়ার রহমানের বিয়ে হয়।

বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে আতিয়ার ও তার পরিবার শাহানারার উপর নির্যাতন চালিয়ে আসছিল।

যৌতুকের টাকা না দিতে পারায় কয়েক দফায় শ্বশুর বাড়ির লোকজন তাকে বাপের বাড়িতে পাঠিয়ে দেয়। সর্বশেষ ২০০৬ সালে ২৭ সেপ্টেম্বর রাতে শ্বশুর বাড়িতে থাকা অবস্থায় স্বামী বাড়ী থেকে যৌতুকের ৫০ হাজার টাকা আনতে বলা হয়।

শাহানারা এর প্রতিবাদ করলে তার স্বামী আতিয়ার ও পরিবারের লোকজন শাহানারাকে পিটিয়ে হত্যা করে।

ঘটনার পরের দিন কুষ্টিয়া মডেল থানায় গৃহবধূর ভাই মনিরুজ্জামান ওরফে মানিক বাদী হয়ে আতিয়ার রহমান ও তার তিনভাই বজলু, ফজলু ও মেজবারকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।

দীর্ঘ শুনানী শেষে বিচারক প্রধান আসামি আতিয়ারের অনুপস্থিতিতে তাকে ফাঁসির আদেশ দেন। একই সাথে তারে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। বাকি আসামিদের খালাস দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :