টাঙ্গাইলে বেইলি সেতু ভেঙে ট্রাক নদীতে

নিজস্ব প্রতিবেদক,টাঙ্গাইল
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৫

টাঙ্গাইল-আরিচা মহাসড়ক নাগরপুরে বেইলি সেতু ভেঙে অতিরিক্ত বালুবোঝাই একটি ট্রাক নদীতে পড়ে গেছে। এতে সড়ক যোগাযোগ বিছিন্ন হওয়ায় জনদুর্ভোগ চরমে পৌঁছেছে।

বুধবার সকালে টাঙ্গাইল-অরিচা আঞ্চলিক মহাসড়কের বারাপুষা এলাকায় নোয়াই নদীর উপর বেইলি সেতুতে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। তবে দুর্ঘটনাকবলিত ট্রাকটির চালক ও সহকারী তাৎক্ষণিকভাবে দ্রুত পালিয়ে যায় বলে স্থানীয়রা জানান। এ ঘটনার পর উপজেলা প্রশাসন ও সড়ক বিভাগ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, টাঙ্গাইল-আরিচা এ মহাসড়ক দিয়ে প্রতিদিন শত শত ছোটবড় যানবাহন দৌলতপুর, ঘিওর, মানিকগঞ্জ ও রাজধানী ঢাকাসহ আরিচা, পাটুরিয়া রুটে চলাচল করে। সেতু ভেঙে যাওয়ায় এ মহাসড়কে চলাচলকারী যাত্রীরা পড়েছেন চরম বিপাকে।

বেকড়া ইউপি চেয়ারম্যান মো. শওকত হোসেন জানান, বুধবার সকালে নাগরপুর থেকে একটি অতিরিক্ত বালুবোঝাই ট্রাক ভালকুটিয়ার উদ্দেশ্যে ছেড়ে আসে। ট্রাকটি বারাপুষা বেইলি সেতুতে উঠামাত্র সেতুটি ভেঙে নদীতে পড়ে যায়। ঘটনার পর থেকে ঢাকার সাথে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এদিকে যান চলাচল বন্ধ থাকায় জনসাধারণ নৌকাযোগে পারাপার হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা শাহীন জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। দ্রুত সময়ের মধ্যে সেতুটি জনগণের চলাচলের উপযোগী করতে সড়ক বিভাগকে লিখিতভাবে জানানো হয়েছে। এছাড়া দুর্ঘটনারোধে সেতুর এপার-ওপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী (এসডিই) মো. ইমরান ইরফান বলেন, জনগুরুত্ব বিবেচনা করে দ্রুত সময়ের মধ্যে মেরামত করে সেতুটি চলাচলের উপযোগী করার উদ্যোগ নেয়া হচ্ছে। ৭-৮ দিনের মধ্যে কাজটি সম্পন্ন হবে বলে তিনি জানান।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আমিমুল এহসান বলেন, টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক মহাসড়কে বারাপুষা নোয়াই নদীর ওপর বেইলি সেতু ভেঙে পড়ার খবর পেয়েছি। বৃহস্পতিবার থেকে সেতু মেরামতের কাজ শুরু করা হবে। দ্রুত সময়ের মধ্যে সেতুটি চলাচলের উপযোগী করা হবে বলে দাবি করেন তিনি।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :