জবির বিজ্ঞান ইউনিটে ভর্তি পরীক্ষার স্থান ও আসন বিন্যাস

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বিজ্ঞান শাখায় (ইউনিট-১) স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার স্থান ও আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। এবার ভর্তি পরীক্ষা দুই শিফটে (সকাল ও বিকাল) ও চারটি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এবার ‘ইউনিট-১’ এর ৮২৫টি আসনের বিপরীতে প্রাথমিক ভাবে ভর্তি পরীক্ষার জন্য ৪৬ হাজার ৪১৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছিলেন। বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির যাচাইবাচাইয়ের পর চূড়ান্ত পর্যায়ে ২৬ হাজার ৪০৫ জন শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য মনোনীত হয়েছেন।

এদিকে লিখিত ভর্তি পরীক্ষা দুই শিফটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ইউনিট-১ এর প্রথম শিফট (সকাল) বিজোড় রোলধারীদের জন্য নির্ধারণ করা হয়েছে। এই শিফটের পরীক্ষা সকাল ১০টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। এই শিফটে পরীক্ষায় অংশ নেবেন ১৩ হাজার ২৪১ জন পরীক্ষার্থী।

এরমধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় মূল ক্যাম্পাসের পরীক্ষা কেন্দ্রে ১০০০০১ থেকে ১২২১১৫, পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে কেন্দ্রে- ১২২১১৭ থেকে ১২৬৩০১, বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে- ১২৬৩০৩ থেকে ১২৯২৮৭ ও কলেজিয়েট স্কুল (সদরঘাট)- ১২৯২৮৯ থেকে ১৩১১৩৫ রোলধারী পরীক্ষার্থীদের কেন্দ্র নির্ধারণ করা হয়েছে।

দ্বিতীয় শিফট জোড় রোলধারীদের জন্য নির্ধারণ করা হয়েছে। এই শিফটের ভর্তি পরীক্ষা বিকাল সাড়ে তটা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এই শিফটে ১৩ হাজার ১৬৪ পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

এরমধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় মূল ক্যাম্পাসের পরীক্ষা কেন্দ্রে- ১০০০০২ থেকে ১২২৩০৬, পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে- ১২২৩০৮ থেকে ১২৬৪৬০, বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে- ১২৬৪৬২ থেকে ১২৯২১০ ও কলেজিয়েট স্কুলে (সদরঘাট)- ১২৯২১২ থেকে ১৩১১৩৪ রোলধারী পরীক্ষার্থীদের কেন্দ্র নির্ধারণ করা হয়েছে।

ভর্তিচ্ছু পরীক্ষার্থীকে প্রিন্ট করা প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হব। আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

এছাড়াও সফলভাবে আবেদনকৃত পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনকারীর মোবাইল নাম্বারেও জানানো হয়েছে।

ঢাকাটাইমস/২৬ সেপ্টেম্বর/আইএইচ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

কুবির তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

এই বিভাগের সব খবর

শিরোনাম :