গাজীপুরের মাওনা ও চন্দ্রা রুটে বিআরটিসির বাস চালু

গাজীপু প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৯

গাজীপুরে দুটি রুটে বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তায় আনুষ্ঠানিক এ সার্ভিসের উদ্বোধন করেন গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও জেলা পুলিশ সুপার শামসুন্নাহার।

গাজীপুরে বিআরটিসি কেন্দ্রীয় প্রশিক্ষণ ইনস্টিটিউটের ডিজিএম (ট্রেনিং) প্রকৌশলী ফাতেমা বেগম জানান, যাত্রীদের চলাচলের সুবিধার্থে গাজীপুর সিটি কর্পোরেশনের শিববাড়ী থেকে শ্রীপুরের মাওনা ও একই স্থান থেকে মহানগরীর কোনাবাড়ি হয়ে কালিয়াকৈরের চন্দ্রা পর্যন্ত বিআরটিসির বাস চলাচল করবে। এ জন্য দুটি রুটে আপাতত ১৩টি বাস বরাদ্ধ দেয়া হয়েছে। তবে যাত্রীর সংখ্যা বিবেচনা করে বাস আরও বাড়ানো হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, মহাসড়কে তিনচাকার ও অবৈধ কোনো যানবাহন চলাচল না করায় যাত্রীদের যাতায়াতের কথা চিন্তা করে এ বিআরটিসি বাস সার্ভিস নামানো হয়েছে। সরকারি এ সম্পদ রাস্তায় চলাচলের সময় এর সুরক্ষার জন্য তিনি সকলকে দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান।

পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, মহাসড়কে যেসব অটোরিকশা লেগুনা ইজিবাইক চলাচল করতে পারছে না সেগুলো সকল শাখা রোডে চলাচল করবে। এসব যানবাহন থেকে কেউ কোনো ধরণের চাঁদা নিতে পারবে না। নিলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুর, বিআরটিসির গাজীপুরে ডিপোর ম্যানেজার (অপারেশন) শাহরিয়ার বুলবুল, বাসন থানার ওসি মুক্তার হোসেন, বিআরটিসির শ্রমিক কর্মচারী শ্রমিক লীগের সহ সাধারণ সম্পাদক তফাজ্জল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ফিতা কেটে শিববাড়ি-মাওনা ও শিববাড়ি চন্দ্রা রুটের বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন করেন।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :