‘ঘর পরিষ্কার রাখতে পারলেই শহর পরিচ্ছন্ন রাখা সম্ভব’

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৬

ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু বলেন, জনগণকে সম্পৃক্ত করতে না পারলে কোন শুভ উদ্যোগের সফলতা আশা করা যায় না। আমরা যদি নিজেরা নিজেদের ঘর পরিষ্কার রাখি, তাহলেই শহর পরিষ্কার পরিচ্ছন্ন রাখা সম্ভব। সবাই শহর পরিষ্কার পরিচ্ছন্ন দেখতে চায়। কিন্তু নিজেদের ময়লা তারা যেখানে-সেখানে ফেলে রাখেন। পৌরসভা থেকে রাত ৮টার পর থেকে ১০ পর্যন্ত ময়লা ফেলার জন্য পৌরবাসীদের সচেতন করা হলেও দেখা যায় সকাল-বিকাল ময়লা ফেলা হচ্ছে। ময়লা আবর্জনা নির্দিষ্ট সময়ে যথাস্থানে ফেলার জন্য সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান বিডি ক্লিনের উদ্যোগে ৭নং ওয়ার্ডের পন্ডিতবাড়ীতে ‘এই শহর আমার, পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমার’ শীর্ষক সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।

বিডি ক্লিনের সভাপতি অ্যাডভোকেট মতিউর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য দেন- জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নুরুল আমীন কালাম, জন উদ্যোগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার নির্বাহী সম্পাদক রবীন্দ্র নাথ পাল, সমাজসেবী কবি আলী ইউসুফ ও পৌরসভার স্যানেটারি ইনসপেক্টর দীপক কুমার মজুমদার।

সভায় অন্যান্য বক্তারা সামাজিক সচেতনা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে বলেন, আমরা সচেতন হলেই শহর হবে পরিষ্কার-পরিচ্ছন্ন। কেউ যদি দায়-দায়িত্বহীন থাকে, তবে এলাকার ময়লা আবর্জনা কখনো পরিষ্কার পরিচ্ছন্ন হবে না। নির্দিষ্ট সময় নির্দিষ্ট স্থানে আবর্জনা রাখলে পৌর কর্তৃপক্ষ সে ময়লা পরিষ্কার করবে। আমরা লাল কালি দিয়ে কারো বাড়ি চিহ্নিত করতে চাই না। সবুজ কালি দিয়ে সবুজ পরিষ্কার-পরিচ্ছন্ন শহর গড়তে চাই। এ জন্য সকলের সহযোগিতা চাই।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এমডি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :