বিএসএমএমইউ’র চর্ম ও যৌনরোগ বিভাগে ১০টি আধুনিক বিছানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৯

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চর্ম ও যৌনরোগ বিভাগে পুরুষ ও মহিলা ওয়ার্ডে নতুন ১০টি আধুনিক বিছানার সংযোজন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রোগীদের জন্য আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ১০ শয্যাবিশিষ্ট ওয়ার্ডের ফিতা কেটে শুভ উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া।

ঢাকার মিরপুরে শেখ ফজিলাতুন্নেসা ইসলামিক মহাবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মিসেস দিলরুবা হোসেন রোগীদের চিকিৎসার সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে এই শয্যাগুলো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে দেন।

আধুনিক শয্যাগুলো অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মিসেস দিলরুবা হোসেনের পক্ষে তাঁর স্বামী শিপার্স কাউন্সিল অব বাংলাদেশের চেয়ারম্যান মো. রেজাউল করিম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়ার উপস্থিতিতে হস্তান্তর করেন।

এ সময় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মিসেস দিলরুবা হোসেনকে ধন্যবাদ জানান। তিনি বলেন, দানশীল ব্যক্তিরা এগিয়ে এলে বিএসএমএমইউয়ের চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম আরো উন্নত ও সমৃদ্ধ হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) ও চর্ম ও যৌনরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, বিএসএমএমইউয়ের স্টিভেন্স জনসন সিনড্রম, সোরিয়াট্রিক আর্থপ্যাথি, ওষুধজনিত প্রতিক্রিয়াসহ বিভিন্ন জটিল চর্মরোগে আক্রান্ত রোগীরা ভর্তি হয়ে থাকেন। এসকল রোগীদের লিফটিং (উঠানামা) সুবিধাসহ আধুনিক বেডের প্রয়োজন। যা আজকে সংযোজিত হওয়ায় রোগীদের প্রভূত কল্যাণ হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম। সভাপতিত্ব করেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) ও চর্ম ও যৌনরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার।

অনুষ্ঠানে শিপার্স কাউন্সিল অব বাংলাদেশের চেয়ারম্যান মো. রেজাউল করিম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চর্ম ও যৌনরোগ বিভাগের অধ্যাপক ডা. মো. কামরুল হাসান জায়গীরদার, অধ্যাপক ডা. লে. কর্নেল (অব.) মো. আব্দুল ওয়াহাব, সাবেক সিনিয়র কনসালট্যান্ট ডা. দীপক কুমার দাসহ ওই বিভাগের সম্মানিত শিক্ষক, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ঢাকাটইমস/২৭সেপ্টেম্বর/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

দেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা, ঢাকা কতটা ঝুঁকিতে?

বিশ্ব ম্যালেরিয়া দিবস: জানুন মশাবাহিত এ রোগ প্রতিরোধের উপায়

গরমে স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে সচেতনতা অত্যন্ত জরুরি

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :