তিন বাধা নির্মূল না করে ফিরবে না পুলিশ

এম. বেলাল হোসাইন, সাতক্ষীরা
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪৮

বাংলাদেশ পুলিশের আইজিপি ড. মোহাম্মাদ জাবেদ পাটোয়ারী বলেছেন, বাংলাদেশের উন্নয়নধারায় তিনটি বাধা উপলব্ধি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাদক, সন্ত্রাসী ও জঙ্গিবাদ। এগুলো নির্মূল না করে ঘরে ফিরবে না পুলিশ।

বৃহস্পতিবার সাতক্ষীরা স্টেডিয়ামে সাতক্ষীরা জেলা পুলিশ আয়োজিত মাদক, সন্ত্রাসী ও জঙ্গিবাদবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

পুলিশপ্রধান বলেন, ‘আমরা সর্বোচ্চ শক্তি দিয়ে মাদক, সন্ত্রাস ও জঙ্গি প্রতিরোধে নেমেছি। আমরা একটি সুখী সমৃদ্ধ সোনালী দিনের অপেক্ষা করছি। দেশকে আমরা উন্নয়নের সোপানে নিয়ে যাচ্ছি। এই উন্নয়নের পথে যদি কোনো রাজনৈতিক সন্ত্রাস কিংবা অগ্নিসন্ত্রাসের চেষ্টা করা হয় তাহলে পুলিশ তার দাঁতভাঙা জবাব দেবে।’ কোনো পুলিশ সদস্য যদি মাদকের সঙ্গে জড়িয়ে পড়ে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে উল্লেখ করে আইজিপি বলেন, ‘মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা জিতবই।’

বাড়ির আশপাশে অনেক অপরাধ হয়, এসব অপরাধের খবর গোপনে সরবরাহ করে পুলিশকে সহযোগিতার করার জন্য সাধারণ মানুষের প্রতি আহ্বান জানান আইজিপি।

নিরীহ মানুষ যাতে হয়রানি না হয় সেদিকে খেয়াল রাখতে পুলিশ সদস্যদের নির্দেশ দিয়ে জাবেদ পাটোয়ারী বলেন, ‘কোনো নিরীহ মানুষকে হয়রানি করা যাবে না। কোনো নিরীহ মানুষকে যদি কোনো পুলিশ অযথা হয়রানি করে তাহলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’ কেউ হয়রানি হলে পুলিশের বিভিন্ন ফোন নম্বর ও ওয়েবসাইটে তথ্য দিয়ে সহযোগিতা করার পরামর্শ দেন তিনি।

সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ, নৌ পুলিশের অতিরিক্ত ডিজি (ঢাকা) মারুফ হাসান, খুলনা বিভাগী কমিশনার (অতিরিক্ত) নিশ্চিন্ত পোদ্দার, সাতক্ষীরা-৪ আসনের সাংসদ সদস্য জগলুল হায়দার, সাতক্ষীরা জেলা প্রশাসক ইফতেখার হোসেন, ৩৩ বিজিবির অধিনায়ক মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশাররফ হোসেন মশু, পৌর মেয়র তাজকিন আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, দেবহাটা উপজেলা চেয়ারম্যান আব্দুল গণি, কলারোয়া উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপন, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, সাবেক এমপি ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান, জেলা পুলিশিং কমিউনিটি ফোরামের সাধারণ সম্পাদক ডা. আবুল কালাম বাবলা, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোসনা আরা প্রমুখ।

এর আগে মাদক ধ্বংস এবং কিছু মাদকসেবী ও ব্যবসায়ীকে শপথবাক্য পাঠ করান আইজিপি। পরে তাদের আয়ের জন্য ভ্যানগাড়ি দেয়া হয়।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :