লিটনের আউট নিয়ে হতাশ ওবায়দুল কাদের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫০ | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫৮

শুক্রবার এশিয়া কাপের ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে একেবারে শেষ বলে গিয়ে তিন উইকেটে হেরেছে বাংলাদেশ। এই ম্যাচে লিটন দাসের রান আউট নিয়ে ক্রিকেট মহলে নানা বিতর্কের সৃষ্টি করেছে।

লিটনের এই বিতর্কিত আউট নিয়ে টাইগার ভক্তদের পাশাপাশি হতাশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আজ শনিবার রাজধানীর জাতীয় জাদুঘরে এক আলোচনা সভায় মাশরাফিদের পরাজয় নিয়ে হতাশার কথাও উল্লেখ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন,‘আজকে সবার মন খারাপ। কারণ, বিতর্কিত সিদ্ধান্তে আমরা ক্রিকেটে হেরে গেলাম। কিন্তু আমরা হারিনি, আমরা হারব না।’

সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরো যোগ করেন,‘বাংলাদেশের টাইগাররা চোট খেলেছে। কিন্তু এশিয়া কাপের ফাইনালে শেষ মুহূর্ত পর্যন্ত কয়েকবারের চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে লড়াই করেছে। শেষ বল পর্যন্ত ঘাম ঝরিয়ে ভারতকে বিজয় দেখতে হলো।’

উল্লেখ্য, এশিয়া কাপের ফাইনালে গতকাল ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরিটাও তুলে লিটন তুলে নেন ৮৭ বলে। ১২১ রান নিয়ে তিনি বাংলাদেশের ইনিংসকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন।

এমন সময়ই বিতর্কিত সিদ্ধান্তটির মুখোমুখি হন লিটন কুমার দাস এবং বাংলাদেশ। ৪১তম ওভারে ইয়ুজভেন্দ্র চাহালের শেষ বলটি একটু এগিয়ে এসে খেলতে গিয়ে মিস করেন লিটন। বলটি সঙ্গে সঙ্গেই স্ট্যাম্প ভেঙে দেন কিপার ধোনি। আউটের আবেদন করলে আম্পায়ার থার্ড আম্পায়ার কল করেন।

টিভি বারবার রিপ্লে দেখা হলো। নানা কোণ থেকে বিশ্লেষণ করা হলো। সব দেখাতেই, সব বিশ্লেষণেই দেখা যাচ্ছিল, স্ট্যাম্প ভাঙার আগেই লিটনের পা পপিং ক্রিজের লাইন স্পর্শ করে ফেলেছিল। এমনকি পা ছিল গ্রাউন্ডেই। তারপরও তাকে আউটই দেওয়া হলো।

(ঢাকাটাইমস/২৯ সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত