আজ না হয় হারলাম, কাল নিশ্চয়ই জিতব: মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ০৯:০৭

এশিয়া কাপের সফল সফর শেষে শনিবার রাতে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। গতকাল রাত ১১টার দিকে টাইগারদের বহনকারী বিমানটি হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। সেখানে তাদের শুভেচ্ছা জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দেশে ফেরার কিছুক্ষণ পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দেনে টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা। সেখানে নিজেদের ব্যর্থতার পাশাপাশি দেশের পরিবর্তনে সবাইকে এগিয়ে আসার কথা বলেন। তাছাড়া নিজেদের পরাজয়কে সামনে এনে ভবিষ্যতে জয়ের প্রত্যাশার কথাও উল্লেখ করেন অধিনায়ক।

মাশরাফি লিখেছেন, নাহ! এবারও হলো না! আমরা যখন মাঠে খেলি তখন শতভাগ দিয়ে চেষ্টা করি দেশকে যেন জেতাতে পারি। মুশফিক পাঁজরের ব্যথা নিয়ে ব্যাটিং করে টানা তিন ঘণ্টা, সাকিব হাতে সেলাই নিয়ে খেলে, তামিম ভাঙা হাত নিয়ে নেমে পড়ে ব্যাটিং করতে। আমরা ক্রিকেটের ছোট পরিসরে একটা জয় দিয়ে যদি ১৬ কোটি মানুষের মুখে হাসি ফোটাতে পারি, তাহলে একবার চিন্তা করে দেখেন তো; যদি সবাই মিলে নিজের স্থান থেকে দেশের জন্য কিছু করি তাহলে দেশটার কি আমুল পরিবর্তন করতে পারি? শুধু দরকার একটু দায়িত্ববোধ ও চেষ্টার। আসুন না, আমরা সবাই মিলে একবার চেষ্টা করেই দেখি এই লাল সবুজের পতাকাটার জন্য।’

আর আগামী দিনে জয় প্রত্যাশা করে তিনি যোগ করেন,‘আমরা প্রতিদিনই জিতার চেষ্টা করি আজকে না হয় হারলাম, নিশ্চয়ই কালকে আবার জিতব। দেখা হবে আবার।

এবারের এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৭ রানের জয় দিয়ে আসর শুরু করে টাইগাররা। আর ফাইনাল মঞ্চে ২২২ রানের স্বল্প পুঁজি নিয়ে ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে লড়াই করে টান টান উত্তেজনায় শেষ বলে শিরোপার স্বপ্নভঙ্গ হয়েছে মাশরাফির বাংলাদেশের।  

(ঢাকাটাইমস/৩০/সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত