‘শেষ ওভার’ বাধা কাটাতে একটি টুর্নামেন্ট জিততে চান মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৬ | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩৬

যেকোন টুর্নামেন্টের ফাইনাল খেলা মানেই বাংলাদেশ রানার্সআপ। এটা যেন বাংলাদেশের জন্য একটা রীতি হয়ে দাঁড়িয়েছে। পুরো টুর্নামেন্ট জুড়ে দারুণ খেলেও ফাইনালে শেষ মুহূর্তের ব্যর্থতায় খালি হাতে ফিরতে হয়েছে টাইগারদের।

চলতি বছরেও শেষ ওভারের ব্যর্থতার জন্য টানা দুটি শিরোপা স্বপ্ন শেষ হলো বাংলাদেশের। শেষ ওভারের এই ব্যর্থতার বাধা কাটাতে অন্তত একটি টুর্নামেন্টের শিরোপা জিততে চান দেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এশিয়া কাপ শেষে গতকাল রাতে দেশে ফিরেছেন মাশরাফিরা। ঢাকায় পা রেখে এশিয়া কাপের ফাইনালের শেষ ওভার নিয়ে কথা উঠলে তিনি বলেন,‘ফাইনাল জেতা হচ্ছে না কোন কারণে। আমার মনে হয় একবার ফাইনাল পারলে জিনিসটা সহজ হতো। এখানে মানসিক ব্যাপার গুলো কাজ করে। এই বাধা পার করার জন্য একটা টুর্নামেন্টের ফাইনাল জেতা খুব জরুরি। তাহলে হয়তো ভবিষ্যতে বড় বড় টুর্নামেন্ট জেতা আমাদের সম্ভব হবে।’

তবে এশিয়া কাপে দলের লড়াইকে ইতিবাচক হিসেবে দেখছেন টাইগার ক্যাপ্টেন। তাছাড়া মোস্তাফিজের ছন্দে ফেরা নিয়েও বেশ স্বস্তিতে মাশরাফি। রশিদ খান বিশ্বসেরা বোলার তার সঙ্গেই যৌথভাবে এশিয়া কাপের ১০ উইকেট নেওয়া সেরা বোলার মোস্তাফিজ।

মোস্তাফিজ প্রসঙ্গ আর ছেলেদের মনের জোরের কথা সামনে এনে অধিনায়ক বলেন,‘মোস্তাফিজ আবার আগের মত ফিরে আসছে ধীরে ধীরে, এটা খুবই ইতিবাচক দিক। আর পুরো টুর্নামেন্টে দল যেমন ভাবে লড়াই করেছে, আশা করি তারাও বুঝতে পারবে, যে কোন কঠিন পরিস্থিতিতে শতভাগ চেষ্টা করলে যে কোন কিছুই সম্ভব। এখান থেকে শিক্ষা নিতে পারলে অনেক ভালো হবে।’

(ঢাকাটাইমস/৩০/সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত