মন্ত্রীর বাড়ির সৌন্দর্যের জন্য দোকানপাট ভাঙার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
| আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৯ | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৭

লক্ষ্মীপুরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রীর বাড়ির সৌন্দর্যের জন্য দোকানপাট ভাঙচুর ও উচ্ছেদের অভিযোগ করছেন ব্যবসায়ীরা। এর প্রতিবাদে ব্যবসায়ীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন।

আজ রবিবার দুপুরে লক্ষ্মীপুর শহরের চকবাজার এলাকায় ঘণ্টাব্যাপী এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়। এতে বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের মালিকরা বক্তব্য দেন।

ব্যবসায়ীরা বলেন, জেলা পরিষদ থেকে ইজারা নিয়ে ৪০ বছর ধরে এখানে ব্যবসা করে আসছেন তারা। পাশে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বহুতল ভবন নির্মাণ করেন। মন্ত্রীর বাড়ির সৌন্দর্যের জন্য দোকানপাট সরিয়ে নিতে মালিকদের দীর্ঘদিন ধরে বিভিন্নভাবে চাপ দেয়া হচ্ছিল।

মানববন্ধনে অভিযোগ করা হয়, শনিবার গভীর রাতে মন্ত্রীর ভাগিনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানের নেতৃত্বে ৫০-৬০ জনের একটি দল আবুল হোসেন বাবলুর মেগা কালেকশন নামের ব্যবসাপ্রতিষ্ঠানটি ভেঙে ফেলে এবং মালামাল লুট করে।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর বিকেলে বায়েজিদ পোশাক বিতান, সজীব স্টোর ও বিন্দু কালেকশন নামে আরও তিনটি দোকান উচ্ছেদ করে প্রশাসন। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাজাহান আলি, সহকারী কমিশনার (ভূমি) মো. সাব্বির রহমান সানি, জেলা পরিষদের লোকজন ও সদর থানা পুলিশ।

জেলা বণিক সমিতির সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাউদ্দিন টিপু হুঁশিয়ার করেন, ‘মন্ত্রীর বাড়ির সৌন্দর্যের জন্য বা মন্ত্রীর হস্তক্ষেপে যদি আর কোনো ব্যবসায়ীর দোকানপাট ভাঙচুর বা উচ্ছেদ করা হয়, তাহলে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেবে।’ অবিলম্বে উচ্ছেদ ও ভাঙচুর দোকানগুলো দ্রুত মেরামত করে দেয়ার দাবি জানান তিনি।

দোকান উচ্ছেদ ও ভাঙচুরের বিষয়টি তাদের কেউ জানেন না বলে জানান জেলা পরিষদের সদস্য মাহাবুবুর রহমান। এ বিষয়ে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু দাউদ মোহাম্মদ গোলাম মোস্তফাসহ কোনো কর্মকর্তা কথা বলতে রাজি নন।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল হক নিশান দোকানপাট ভাঙচুরের সঙ্গে তিনি বা তার কোনো নেতাকর্মী জড়িত নন বলে দাবি করেন। তিনি বলেন, ‘সম্পত্তি জেলা পরিষদের, উচ্ছেদ বা ভাঙচুর হলে তারা করছে। এর সঙ্গে ছাত্রলীগের কোনো নেতাকর্মী জড়িত নয়।’ এ ব্যাপারে জানতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামালের সঙ্গে বারবার যোগাযোগের চেষ্টা করেও তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :