পাবনায় ‘বন্দুকযুদ্ধে চরমপন্থী’ নেতা নিহত

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০১৮, ১০:৫৮
ফাইল ছবি

পাবনায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী নেতা আবুল হোসেন ওরফে আবু নকশাল নিহত হয়েছেন। এ সময় চার পুলিশ সদস্য আহত হন।

সোমবার ভোরে সদর উপজেলার ধোপাঘাটা এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি রিভলবার, চার রাউন্ড ২২ বোরের গুলি, ছয় রাউন্ড তাজা কার্তুজ, চার রাউন্ড কার্তুজের খোসা।

আহত পুলিশ সদস্যরা হলেন-এএসআই শহিদুল ইসলাম, রবিউল ইসলাম, কনস্টেবল সাইদুর রহমান ও আব্দুল জলিল। তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশের দাবি, নিহত আবুল ছিলেন নিষিদ্ধঘোষিত চরমপন্থী সংগঠন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি এমএল লাল পতাকার পাবনা জেলা কমান্ডার। তার বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরকসহ নয়টি মামলা রয়েছে।

নিহত আবু নকশাল সদর উপজেলার পূর্ব রাঘবপুর গ্রামের বাসিন্দা ছিলেন।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, রবিবার আবুল হোসেন ওরফে আবুলকে পূর্ব রাঘবপুর থেকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে পুলিশকে জানায়, তার সহযোগীদের কাছে বিপুল অস্ত্র-গোলাবারুদ রয়েছে। তার দেয়া তথ্য অনুযায়ী অস্ত্র উদ্ধারে সোমবার ভোর তিনটার দিকে তাকে নিয়ে অভিযানে বের হয় পুলিশ। সদর উপজেলার ধোপাঘাটা বড় সেতুর দক্ষিণ পাশে পৌঁছামাত্র আবুলকে ছিনিয়ে নিতে তার সহযোগীরা পুলিশকে অতর্কিত গুলি ছুঁড়তে শুরু করে। এসময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। এর মাঝে আবুল ওরফে আবু কৌশলে দৌঁড়ে পালিয়ে যায়। প্রায় ১৫ মিনিট গুলি বিনিময়ের এক পর্যায়ে দুষ্কৃতিকারীরা পিছু হটলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ আবুলকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে যায় পুলিশ। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর পৌনে চারটার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

(ঢাকাটাইমস/১অক্টোবর/কেবি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :