বাহাদুরাবাদ ইউপির স্থগিত তিন কেন্দ্রের ভোট কাল

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ অক্টোবর ২০১৮, ১৫:৪৮

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়ন পরিষদের স্থগিত তিন কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল বুধবার অনুষ্ঠিত হবে। ২০১৬ সালের ২৮ মে অনুষ্ঠিত নির্বাচনি সহিংসতায় তিনটি কেন্দ্র স্থগিত ঘোষণা করা হয়েছিল।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় জানায়, বাহাদুরাবাদ ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ হতে যাওয়া তিনটি কেন্দ্রের মধ্যে ৫ নম্বর ওয়ার্ডের কান্দিরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এক হাজার ১৮৫ জন, ৮ নম্বর ওয়ার্ডের পোল্লাকান্দি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এক হাজার ৯০৫ জন এবং ৮ নম্বর ওয়ার্ডের খুটারচর এবতেদায়ি দাখিল মাদ্রাসা কেন্দ্রে এক হাজার ৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ বিষয়ে দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম এই প্রতিবেদকে বলেন, এ ইউনিয়নের ৫ ও ৮ নম্বর ওয়ার্ডের স্থগিতকৃত কেন্দ্র ছিল দুটি। খুটারচর এবতেদায়ি দাখিল মাদ্রাসা কেন্দ্রটির আংশিক ভোটারদের নিয়ে পোল্লকান্দি উচ্চ বিদ্যালয়ে নতুন করে একটি কেন্দ্র করা হয়েছে। কেন্দ্র তিনটিতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

একটি কেন্দ্র নতুন করে পুণর্গঠন করা হয়েছে। দীর্ঘ দুই বছর চার মাস পর নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী বহুল আলোচিত ওই তিনটি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ ইউনিয়নে নির্বাচনের দিন খুটারচর এবতেদায়ি মাদ্রাসা কেন্দ্র দখল করে সিল মারাকে কেন্দ্র করে চেয়ারম্যান পদপ্রার্থী আওয়ামী লীগের নৌকা প্রতীকের শাকিরুজ্জামান রাখাল ও আওয়ামী লীগের বিদ্রোহী ঘোড়া প্রতীকের শাহজাহান মিয়ার সমর্থকদের মধ্যে ব্যাপক সহিংসতা হয়।

এতে গুলিবিদ্ধ ও ধারালো অস্ত্রের আঘাতে চারজন নিহত এবং বহু লোক আহত হয়েছিলেন।

(ঢাকাটাইমস/০২অক্টোবর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :