সূচক বাড়লেও কমেছে লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ অক্টোবর ২০১৮, ২০:১২

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন কমেছে। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, মঙ্গলবার ডিএসইতে ৪৮৮ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৬২ কোটি ১১ লাখ টাকা কম। সোমবার ডিএসইতে ৫৫০ কোটি ৫২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ১৫৮টির। আর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ১১ পয়েন্ট কমে পাঁচ হাজার ৩৮০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ১  পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৪১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮৯২ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৪ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৬০৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির শেয়ার দর।

(ঢাকাটাইমস/০২অক্টোবর/আরএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত