ডিএসসিসির অফিসে দুদকের হানা, সুপারভাইজার বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ অক্টোবর ২০১৮, ২২:৩৬ | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৮, ২১:৩৪

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আজিমপুর আঞ্চলিক অফিসে হানা দিয়ে দুর্নীতির ঘটনা উদঘাটন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার দুপুরে দুদকের হটলাইন- ১০৬ এর অভিযানে ট্রেড লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার চন্দ্রশেখর রায়ের ঘুষ নেয়ার বিষয়টি হাতেনাতে ধরে সংস্থাটি। এরপর আজিমপুর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এসএম আনসারুজ্জামানের (উপসচিব) সামনে দুদক টিম দুর্নীতির প্রামাণ্য দলিল উপস্থাপন করলে তিনি তাৎক্ষণিকভাবে সুপারভাইজার চন্দ্র শেখরকে বরখাস্ত করেন।

দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) প্রকাশ্যে ঘুষ লেনদেনের অভিযোগ প্রাপ্তির পরপরই দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে বুধবার একটি এনফোর্সমেন্ট টিম গঠন করা হয়। এ অভিযানে অংশগ্রহণ করেন সহকারী পরিচালক সেলিনা আখতার মনি ও মো. জাকারিয়াসহ পুলিশের সমন্বিত সাত সদস্যের একটি চৌকস টিম।

টিমটি আকস্মিক আজিমপুর কর অঞ্চল-৩ এ ঝটিকা অভিযান চালিয়ে দেখতে পায়, অফিসটি দালাল নিয়ন্ত্রিত। দুদক টিমের উপস্থিতি টের পেয়ে দালালরা পালিয়ে যায়, কিন্তু এক দালালের রেখে যাওয়া একটি ব্যাগ দুদক টিম হাতেনাতে জব্দ করে।

জব্দকৃত দালালের ব্যাগটি খুলে দেখা যায়, তাতে সিটি করপোরেশনের গুরুত্বপূর্ণ নথিপত্র, ১৬টি ট্রেড লাইসেন্স বই ও ব্যাংক চালান ফর্ম রয়েছে।

দুদকের অনুসন্ধানে জানা যায়, রতন কুমার বাবু নামক এক ব্যক্তির কাছ থেকে সুপারভাইজার (লাইসেন্স ও বিজ্ঞাপন) চন্দ্র শেখর রায় ট্রেড লাইসেন্স নবায়ন ফি বাবদ বেআইনিভাবে সাত হাজার টাকা নিয়েছেন। এ ঘটনা উদঘাটন করার পর দুদক মহাপরিচালক মুনীর চৌধুরী আজিমপুর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবহিত করেন এবং ঘটনাস্থলে উপস্থিত হওয়ার নির্দেশ দেন।

অভিযান পরিচালনা প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘সিটি করপোরেশনের রাজস্ব বিভাগের দুর্নীতির কারণে শুধু মানুষের হয়রানিই হচ্ছে না, রাজস্ব আদায়ও ক্ষতিগ্রস্ত হচ্ছে। দুদক এসব ঘটনা প্রতিরোধে অভিযান অব্যাহত রাখবে এবং প্রয়োজনে সিটি করপোরেশনের সহায়তায় দুর্নীতিবাজদের তালিকা করে আইনানুগ প্রক্রিয়ায় অনুসন্ধান কাজ শুরু করবে।’

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/আরকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

উপবৃত্তির টাকা দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৮

সনদ জালিয়াতি: কারিগরি বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে ডিবি

বুথ ভেঙে নিরাপত্তাকর্মীকে হত্যা, বেরিয়ে এল রহস্য

জাল সার্টিফিকেট: প্রয়োজনে কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি

সনদ বাণিজ্য: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :