অবশেষে সাদিককে বরিশালের মেয়র ঘোষণা

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৮, ২১:৪৩

অবশেষে আওয়ামী লীগ প্রার্থী সাদিক আবদুল্লাহকে বরিশালের মেয়র হিসেবে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। কিছু কেন্দ্রে অনিয়মের অভিযোগ উঠায় তদন্ত করে ভোটগ্রহণের দুই মাসেরও বেশি সময় পর চূড়ান্ত ফল ঘোষণা করল ইসি।

বুধবার বরিশাল আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান সাদিককে মেয়র ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, ৩০ জুলাই ভোটের সময় মোট ১২৩ কেন্দ্রের মধ্যে অনিয়মের কারণে একটি কেন্দ্রে ভোট নেওয়া বন্ধ করা হয়। অভিযোগের পর আরও ১৫টি কেন্দ্রের ফল স্থগিত করা হয়। দুই দফা তদন্ত শেষে ১৬টি কেন্দ্রের মধ্যে ৯টি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের নির্দেশ দিয়েছে কমিশন।

মজিবুর রহমান বলেন, ‘অন্য ১১৪টি কেন্দ্রের মধ্যে মেয়র পদে সাদিক পেয়েছেন এক লাখ ১১ হাজার ৯৫৬ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মজিবর রহমান সরোয়ার পেয়েছেন ১৩ হাজার ৭৭৬ ভোট। এই পার্থক্য স্থগিত নয় কেন্দ্রের মোট ভোটের চেয়ে বেশি হওয়ায় সাদিককে মেয়র ঘোষণা করা হয়েছে।’

ওই কেন্দ্রগুলোয় আগামী ১৩ অক্টোবর ভোট হওয়ার কথা রয়েছে বলে তিনি জানান।

এছাড়া রিটার্নিং কর্মকর্তা ৩০টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ২৪টিতে কাউন্সিলর ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডের মধ্যে সাতটিতে নির্বাচিত নারী কাউন্সিলর পদের ফল ঘোষণা করেন।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :