বাল্যবন্ধুর হাতে খুন হন জুয়েল

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৮, ২৩:০২

কুমিল্লায় গোমতী চরের অরণ্যপুরে অজ্ঞাতপরিচয় উদ্ধার হওয়া যুবক মোবাইল ফোনের জন্য বাল্যবন্ধুর হাতে খুন হয়েছেন। পুলিশ তার পরিচয় এবং হত্যার রহস্য উম্মোচন করেছে।

কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ জানায়, অজ্ঞাত ওই যুবক জুয়েল প্রকাশে আজিরুল ইসলাম (২১) চাঁদপুর জেলার কচুয়া উপজেলার নাওপুরা গ্রামের ফারুক মিয়ার ছেলে। নিহত জুয়েলের পকেটে থাকা একটি মোবাইল সিমের সূত্র ধরে তার পরিচয় শনাক্ত করা হয়। টাকা হাওলাদ না দেয়া এবং পরে মোবাইল লুটে নিতে পরিকল্পিতভাবে তাকে গলাকেটে হত্যা করেছিল তারই বাল্যবন্ধু রাব্বী। রাব্বী একই গ্রামের হুমায়ুন কবিরের ছেলে।

ডিবি আরও জানান, বুধবার ঘাতক রাব্বী হত্যার দায় স্বীকার করে কুমিল্লার ৩নং আমলি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জালাল উদ্দিনের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। জুয়েল ও রাব্বী বাল্যবন্ধু। দুজনই ইলেক্টেশিয়ানের কাজ করে। ঘটনার এক সপ্তাহ আগে নিহত জুয়েল জেলার সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজারের একটি ইলেক্টনিক্স দোকানে কাজ নেয়। সেখানে গিয়ে তার বাল্যবন্ধু রাব্বী তাকে কিছু টাকা ধার দেয়। জুয়েল টাকা দিতে অস্বীকৃতি জানালে রাব্বি তার বন্ধু জুয়েলের মোবাইল লুটের পরিকল্পনা নেয়। পরিকল্পনা মোতাবেক উভয় গত ২৯ সেপ্টেম্বর বিকালে গোমতী নদীর অরণ্যপুর এলাকায় ঘুরতে বের হয়। সেখানে রাত হওয়ার পর অরণ্যপুর হরিনাচুর এলাকায় জুয়েলের মাথার পেছনে এবং শরীরের বিভিন্ন স্থানে ছোরা দিয়ে আঘাত করা হয় এবং হাত পায়ের রগ কাটার চেষ্টা করা হয়। এক পর্যায়ে তার গলা কেটে মৃত্যু নিশ্চিত করে জমিতে লাশ ফেলে তার মোবাইল লুটে নিয়ে সে পালিয়ে যায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই পরিমল চন্দ্র দাস জানান, কোতয়ালি মডেল থানা পুলিশ অজ্ঞাত লাশ হিসেবে জুয়েলের মরদেহ উদ্ধার করে। পরে কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের নির্দেশে মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়। ভিকটিমের পকেটে থাকা মোবাইল সিমের সূত্র ধরেই মামলা তদন্ত শুরু করা হয়, পরে এর মাধ্যমে ভিকটিমের পরিচয় নিশ্চিত হওয়ার পর প্রযুক্তির সহায়তায় ঘাতক শনাক্ত করা হয়।

তিনি আরও জানান, গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার দুপুরে কুমিল্লার সদর উপজেলার নব গ্রামের ফুফুর বাড়ি থেকে ঘাতক রাব্বীকে গ্রেপ্তার করি। সে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে। ঘাতকের দেখানো মতে ছোরা ও লুটকৃত মোবাইল উদ্ধার করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :