পৃথ্বির অভিষেক সেঞ্চুরি, বড় স্কোরের পথে ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০১৮, ১৯:২১

অভিষেকেই সেঞ্চুরি করলেন ওপেনার পৃথিবী শ। তার রাজকীয় সেঞ্চুরির সুবাদে প্রথম দিনেই চালকের আসনে ভারত। পৃথ্বির ১৩৪, পূজারার ৮৬ ও অধিনায়ক কোহলির অপরাজিত ৭২ রানে ভর করে দিন শেষে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ৩৬৪ রান।

রাজকোটে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ইনিংস শুরু করতে মাঠে নামেন লোকেশ রাহুল ও অভিষেক হওয়া পৃথিবী শ। শ্যানন গ্যাব্রিয়েলের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে রানের খাতা খোলার আগেই বিদায় নেন লোকেশ।

অন্যপ্রান্তে থাকা শ ক্রিজে আসা চেতেশ্বর পূজারার সঙ্গে দেখেশুনে খেলতে থাকেন। একরকম ওয়ানডে স্টাইলেই খেলতে থাকেন শ। মাত্র ১০০ বলে শতরান পূর্ণ করেন এই তরুণ। টেস্ট ক্রিকেট ইতিহাসের ১০৬তম ও ১৫তম ভারতী ব্যাটসম্যান হিসেবে অভিষেকেই সেঞ্চুরি করেন তিনি। এছাড়া বিশ্বের কনিষ্ঠ সেঞ্চুরিয়ানের তালিকার সাত নম্বরে ১৮ বছর বয়সী পৃথ্বি।

পূজারার সঙ্গে পৃথ্বির জুটিটা দারুণ জমে ওঠে। ২০৬ রানের পার্টনারশিপ ভেঙে যায় পূজারার বিদায়ের মাধ্যমে। পূজারার (৮৬) বিদায়ের পর অধিনায়কের সঙ্গে জুটি গড়েন শ। কিন্তু তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ব্যাক্তিগত ১৩৪ রানে দেবেন্দ্র বিশুর বলে ক্যাচ হয়ে সাঝঘরে ফিরে যান শ। ভারতের রান তখন তিন উইকেটে ২৩২ । তারপর অজিঙ্কে রাহানেকে সঙ্গে নিয়ে ভালোভাবে খেলে যাচ্ছিলেন কোহলি। ১০৫ রানের জুটিটি ভেঙে দেন রেস্টান চেজ। তার বলে ক্যাচ হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন রাহানে (৪১)। দলীয় স্কোর তখন ৪ উইকেটে ৩৩৭ রান। এরপর ঋষভ পান্তকে সাথে নিয়ে দিনটি নিরাপদে পার করে দেন অধিনায়ক কোহলি।

প্রথম দিন শেষে অধিনায়ক কোহলি ৭২ রানে অপরাজিত আছেন। পান্ত অপরাজিত ১৭ রানে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে গ্যাব্রিয়েল, লুইজ, বিশু ও চেজ প্রত্যেকে একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ভারত প্রথম ইনিংস (প্রথম দিন শেষে) ৩৫৪/৪, ( পৃথ্বি শ ১৩৪, রাহুল ০, পুজারা ৮৬, কোহলি ৭২*, রাহানে ৪১, পান্ত ১৭*; গ্যাব্রিয়েল ১/৬৬, লুইজ ১/৫৬, বিশু ১/১১৩, চেজ ১/৬৭)

(ঢাকাটাইমস/৪ অক্টোবর/জেডআই)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপের আগে পাকিস্তানের আরও এক টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

এই বিভাগের সব খবর

শিরোনাম :