এবার কেনিয়া থেকে এলো ৩৩২ কেজি ‘খাত’

প্রকাশ | ০৪ অক্টোবর ২০১৮, ১৯:২৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

ইথিয়োপিয়ার পর এবার কেনিয়া থেকে এলো নতুন মাদক এনপিএস বা খাত। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৩২ কেজি খাতের একটি চালান আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিমের সদস্যরা।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিমানবন্দরের কার্গো ইউনিটের অভ্যন্তরীণ ওয়্যারহাউজের মেইন ওয়্যারহাউস-২-এর পাশ থেকে ১৭ কার্টুনে আসা খাতগুলো উদ্ধার করা হয়। তবে কাস্টমস হাউজের সদস্যরা একে আফ্রিকার গাঁজা বলে জানিয়েছেন।

ঢাকা কাস্টমস হাউজ জানায়, গত ২৩ আগস্ট খাতের এই ১৭টি কার্টুন সিঙ্গাপুর থেকে থেকে ঢাকায় আসে। এর আগে সেটি কেনিয়ার নাইরোবি থেকে সিঙ্গাপুরে এসেছিল। কেনিয়ার ওবিএসএ নাউয়ি প্রজেক্ট লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান সেগুলো বাংলাদেশের আমদানিকারক প্রতিষ্ঠান নওশীন এন্টারপ্রাইজের কাছে পাঠিয়েছিল। এও নওশীন এন্টারপ্রাইজের ঠিকানা ব্যবহার করা হয়েছে রাজধানীর কাকরাইলের ১২৪-৭-এ-শান্তিনগর প্লাজার চতুর্থ তলা।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউজের উপ-কমিশনার ওথেলো চৌধুরী।

তিনি বলেন, আগের প্রতিটি চালান ইথিওপিয়া থেকে এসেছিল। এবারই প্রথম খাতের কোনো চালান কেনিয়া থেকে এলো। খাতগুলো ১৭টি কার্টুনে এসেছিল। এর আগেও শাহজালাল বিমানবন্দরে ছয়টি চালান আটক করা হয়। চালানটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাছে হস্তান্তর প্রক্রিয়া চলছে।

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/এসএস/এএ/জেবি)