বাগেরহাটে দুই আ’লীগ নেতাকর্মী হত্যার ঘটনায় মামলা

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০১৮, ১১:৪৮

বাগেরহাটের মোরেলগঞ্জে আওয়ামী লীগের অভ্যন্তরীণ দ্বন্দ্বে দুই নেতাকর্মী হত্যার ঘটনার চার দিন পর মামলা হয়েছে। এতে নিজ দলীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফকির শহীদুল ইসলাম ও ৩১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা হয়েছে।

বৃহস্পতিবার রাতে নিহত আওয়ামী লীগ কর্মী শুকুর শেখের ভাই শেখ ফারুক আহমেদ বাদী হয়ে মোরেলগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।

মামলা দায়েরের আগে জড়িত সন্দেহে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফকির শহীদুল ইসলাম ও তার চার সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ। তারা সবাই এই মামলার এজাহারনামীয় আসামি।

গত সোমবার মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটি ইউনিয়ন পরিষদে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদার, দলের কর্মী শুকুর শেখ এবং তাঁতীলীগের শ্রম বিষয়ক সম্পাদক বাবুল শেখকে বাড়ি থেকে অস্ত্রের মুখে জিম্মি করে। পরে শহীদুলের ক্যাডার বাহিনী ধরে নিয়ে পিটিয়ে কুপিয়ে এবং গুলি করে গুরুতর জখম করে। দলের কর্মী শুকুর শেখ ঘটনাস্থলে এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আহত অপর নেতা বাবুল শেখ চিকিৎসাধীন রয়েছেন।

দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদারের সঙ্গে দলীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফকির শহীদুল ইসলামের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে ফকির শহীদুল ইসলামের লোকজন পরিকল্পিতভাবে আওয়ামী লীগ নেতা আনছার আলী দিহিদার ও কর্মী শুকুর শেখকে হত্যা করে বলে অভিযোগ করেছেন নিহতদের পরিবার।

তবে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান ফকির শহীদুল ইসলামের দাবি প্রতিপক্ষরা তাকে বোরকা পরে হত্যা করতে ইউনিয়ন পরিষদে আসলে এলাকাবাসী তাদের গণপিটুনি দেয়।

মোরেলগঞ্জ থানার ওসি কে এম আজিজুল ইসলাম সকালে এই প্রতিবেদককে বলেন, প্রতিপক্ষের হামলায় দুজন নিহতের ঘটনায় একটি হত্যা মামলা হয়েছে। গত পাঁচদিনে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহীদুলসহ মোট পাঁচজনকে পুলিশ গ্রেপ্তার করেছে। এই পাঁচজনই এই মামলার এজাহার নামীয় আসামি। অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমাণ্ড চাওয়া হবে।

ঢাকাটাইমস/০৫অক্টোবর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :