পৃথ্বির পর কোহলি-জাদেজার সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ অক্টোবর ২০১৮, ১৮:৫৯ | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০১৮, ১৫:১১

ভারত যে বড় স্কোর গড়বে তার আভাস গতকালই পাওয়া গিয়েছিল। প্রথম ইনিংসে পৃথ্বি শ, অধিনায়ক বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা সেঞ্চুরি করেছেন। এছাড়া হাফ সেঞ্চুরি করেছেন চেতেশ্বর পূজারা ও রিশাব পান্ত। প্রথম ইনিংসে ভারত ৯ উইকেটে ৬৪৯ রান করে ইনিংস ঘোষণা করেছে।

ভারতের ইনিংস ঘোষণাটা ছিল সময়ের ব্যাপর মাত্র। কিন্তু অধিনায়ক বিরাট কোহলি অপেক্ষা করছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে জাদেজার (১০০*) প্রথম সেঞ্চুরির। তার শতরানের পরপরই ভারত ইনিংস ঘোষণা করে। শুক্রবার ভারতের হয়ে কোহলিও (১৩৯) তার টেস্ট ক্যারিয়ারের ২৪তম সেঞ্চুরি তুলে নেন। এর আগে গতকাল অভিষেক হওয়া ব্যাটসম্যান পৃথভি শও (১৩৪) সেঞ্চুরি করেন।

ওয়েস্ট ইন্ডিজের বোলারদের শাসন করার তালিকায় আরও আছেন চেতেশ্বর পূজারা ও রিশাব পান্ত। তারাও সেঞ্চুরির দ্বারপ্রান্তে চলে গিয়েছিলেন। পূজারা ৮৬ রান ও পান্ত ৯২ রান করে সাজঘরে ফিরে যাওয়ায় সেঞ্চুরি বঞ্চিত হন। রান উৎসবের এই মহড়ায় সফরকারী বোলাররা কোন সুবিধা করে উঠতে পারেননি।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দেবেন্দ্র বিশু সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেন। সেরমেন লুইজ ২টি উইকেট শিকার করেন। এছাড়াও গ্যাব্রিয়েল, চেজ ও ব্রাথওয়েট ১টি করে উইকেট পেয়েছেন।

(ঢাকাটাইমস/৫ অক্টোবর/জেডআই)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :