নারায়ণগঞ্জে বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০১৮, ১৪:৫০

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ডাইং কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে সেলিম মিয়া্ নামে কারখানার এক শ্রমিক নিহত হয়েছেন। দগ্ধ হয়েছেন এক শ্রমিক। ঘটনার পর মালিক ইস্রাফিল কারখানার গেটে তালা দিয়ে পালিয়ে যান।

বিস্ফোরণে কারখানার টিনের চাল উড়ে যায় এবং টিনের আরও কয়েকটি চালা দুমড়ে মুচড়ে যায়।

শনিরবার ভোরে ফতুল্লার দক্ষিণ শিহাচর লালখা খানকার মোড় এলাকায় অবস্থিত আল নাসির ওয়াশিং ডাইং কারখানায় এ ঘটনা ঘটে।

নিহত সেলিম মুন্সিগঞ্জের সিরাজদিখান এলাকার বাবুল খানের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর পাঁচটায় দিকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে আশপাশের বাড়ি ঘরের লোকজনের ঘুম ভেঙ যায়। চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে গিয়ে সেলিম ও আব্দুল্লাহ নামে দুই শ্রমিককে দগ্ধ অবস্থায় কারখানা থেকে নিয়ে মালিকপক্ষকে নিয়ে যেতে দেখেন। এরপর কারখানার গেটে তালা দিয়ে মালিকপক্ষ চলে যায়।

বাহির থেকে দেখা যায় কারখানার টিনের চালা বিস্ফোরণে উড়ে গেছে। বিস্ফোরণে দগ্ধ হওয়া সেলিমকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল হাসপাতালে নেয়া হলে সকাল ১০টার দিকে মারা যান তিনি। আর আব্দুল্লাহকে চিকিৎসা দেয়া হয়েছে।

ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, একটি ডাইংয়ে বয়লার বিস্ফোরণের খবর লোকমুখে শুনেছি। খোঁজখবর নেয়ার জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

কারখানার কর্মকর্তা জয় মিয়া শ্রমিক সেলিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, কারখানায় বিস্ফোরণে সেলিম দগ্ধ হওয়ার পর ঢাকা মেডিকেল হাসপাতালে নেয়া হলে তার মৃত্যু হয়। পরে নিহতের স্বজনরা সেলিমের মরদেহ তার গ্রামের বাড়িতে নিয়ে যায়।

ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার এসআই আমিনুল ইসলাম জানান, কারখানার ম্যানেজার জয় জানিয়েছে দগ্ধ সেলিম মারা গেছে। তার মাধ্যমে মৃত্যুর খবর পেয়েছি আর কারখানার মালিকের সাথে যোগাযোগের চেষ্টা করছি। তবে ঘটনাস্থলে গিয়ে কারখানা তালাবদ্ধ থাকায় বিস্ফোরণে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা জানতে পারিনি।

ঢাকাটাইমস/৬অক্টোবর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :