কুমিল্লায় দশ প্রবাসীর পরিবার পেল ৫০ লাখ টাকা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ অক্টোবর ২০১৮, ২০:৩৪ | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০১৮, ১৯:৪২

বিদেশে কর্মরত অবস্থায় মৃত্যুরবণ করা কুমিল্লার দশ প্রবাসীর পরিবারকে ৫০ লাখ টাকার আর্থিক অনুদান ও ক্ষতিপূরণের চেক দেওয়া হয়েছে। এছাড়াও তেত্রিশ বিদেশগামীকে স্মার্টকার্ড বিতরণ করেছে কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস।

শনিবার দুপুরে কুমিল্লা টাউন হল মাঠে তিনদিন ব্যাপি ৪র্থ উন্নয়ন মেলায় জেলা কর্মসংস্থান ও জনশক্তি এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ৫৩ লাখ ৫৩ হাজার ২৭৪ টাকা আর্থিক অনুদান, স্মার্টকার্ড এবং প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

শিশু ও বৃদ্ধসহ তের জন প্রতিবন্ধী হুইল চেয়ার পান।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।

বাংলাদেশ জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ কেন্দ্রের অতিরিক্তি মহাপরিচালক (যুগ্ম সচিব) তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, কুমিল্লা জেলা জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম।

আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন, দালাল নয় বাংলাদেশ জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ কেন্দ্রের নিয়ম মেনেই আপনারা বিদেশ যান। সৎ ও সঠিক নিয়ম মোতাবেক বিশ্বের যেই কোন রাষ্ট্রে কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশ যাবেন। সব হারিয়ে দেশে ফিরতে হবে না।

তিনি বলেন, বহির্বিশ্বে কর্মরত বাংলাদেশের জনশক্তির পরিমাণ ১ কোটি ১০ লাখ। এই জনশক্তির মধ্যে কুমিল্লারই ১৫ লাখ জনশক্তি বহির্বিশ্বে রয়েছে। রেমিট্যান্সেও বাংলাদেশের মধ্যে কুমিল্লা এগিয়ে রয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তির সহকারী পরিচালক দেবব্রত ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক কাইজার মোহাম্মদ ফারাবী প্রমুখ।

ঢাকাটাইমস/০৬অক্টোবর/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :