দুঃসময়ে বাংলাদেশের পাশে থাকবে ভারত: শ্রিংলা

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০১৮, ২০:৩৫

প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতিবেশী ভারত বাংলাদেশের পাশে ছিল, যেকোনো দুঃসময়ে ভারত বাংলাদেশের পাশেই থাকবে বলে জানিয়েছেন দেশটির হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির নেতৃত্বে দুই দেশের মধ্যে সম্পর্ক আগের যেকোনো সময়ের চেয়ে উন্নত হয়েছে বলেও জানান তিনি।

শনিবার চাঁদপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। চাঁদপুর শহরের রামকৃষ্ণ আশ্রমের দুটি ভবন উদ্বোধন ও অযাচক আশ্রমের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন হর্ষ বর্ধন শ্রিংলা।

ভারতীয় হাইকমিশনার বলেন, বাংলাদেশের সব হিন্দু ধর্মীয় প্রতিষ্ঠানে ভারতের সহায়তা রয়েছে। বাংলাদেশের রামকৃষ্ণ আশ্রম ও মিশনগুলোর সেবা করে আসছে।

শ্রিংলা বলেন, বাংলাদেশে ৪৯টি প্রকল্প গ্রহণ করে দেড় হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে ভারত। এর মধ্যে চাঁদপুর রামকৃষ্ণ আশ্রমের বহ্মানন্দ ভবন ও বিবেকানন্দ ছাত্র ভবন উজ্জ্বল নক্ষত্র রয়েছে বলে জানান তিনি। চাঁদপুর রামকৃষ্ণ আশ্রমের দুটি ভবন উদ্বোধন করতে এসে তিনি আনন্দিত বলে জানান।

হাইকশিনার বলেন, ‘মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশকে ভারতের সৈন্যরা সহায়তা করেছে। তারা বাংলাদেশকে স্বাধীন করতে রক্ত দিয়েছে।

রবীন্দ্রনাথ ও নজরুলের সাহিত্যকর্ম বাংলাদেশকে অনেকদূর এগিয়ে নিয়ে গেছে বলে জানান তিনি। সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনির প্রশংসা করেন বিদায়ী এই হাইকমিশনার। তিনি জানান, দীপু মনি মন্ত্রী থাকাকালে দুই দেশের সম্পর্কের উন্নয়ন হয়েছে।

চাঁদপুর রামকৃষ্ণ আশ্রমের পরিচালনা কমিটির সভাপতি ডা. পরেশ পালের সভাপতিত্বে আরও বক্তব্য দেন দীপু মনি এমপি। স্বাগত বক্তব্য দেন চাঁদপুর রামকৃষ্ণ আশ্রমের মহারাজ স্থীরাত্মানন্দাজী, মহারাজ সিবাময়ানন্দাজী, কুমিল্লা রামকৃষ্ণ আশ্রমের বিশ্বাসানন্দ মহারাজ, ঢাকা রামকৃষ্ণ মিশনের সাধারণ সম্পাদক দুর্বিশানন্দজী মহারাজ।

পরে তিনি শ্রীমৎ স্বামী স্বরূপানন্দ পরমহংসদেবের পুন্যজন্মস্থান চাঁদপুর পুরাতন আদালতপাড়ার অযাচক আশ্রমের পাঁচ তলা বিশিষ্ট ছাত্রাবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এসময় তিনি সুধিসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/০৬অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :