আলফাডাঙ্গায় উন্নয়ন মেলায় দ্বিতীয় ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০১৮, ০০:০৯

'উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ' এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের মতো ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা প্রশাসনের আয়জনে হয়ে গেল তিন দিনব্যাপী উন্নয়ন মেলা-২০১৮। সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর মাধ্যমে শনিবার শেষ হয় শেষ হয় এই মেলা।

উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত মেলায় সরকারি ও বেসরকারি ৪৫টি দপ্তর অংশ নেয়। প্রতিবারের মত এবারও পাঠকপ্রিয় দৈনিক ‘ঢাকাটাইমস’, জাতীয় সাপ্তাহিক ‘এই সময়’ এবং সমাজ সেবামূলক সংস্থা ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’ মেলায় অংশ নিয়ে মোট ৪৫টি স্টলের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে। মেলায় প্রতিটা স্টলে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরা হয়।

‘ঢাকাটাইমস’ ও ‘এইসময়’ এবং কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের স্টলে প্রথম দিন থেকেই দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। স্টলের সাজসজ্জা ও বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকা- তুলে ধরার চিত্র প্রশাসনসহ মেলায় আগত দর্শনার্থীদের দৃষ্টি আকর্ষণ করে।

কোনো পক্ষপাতিত্ব না করে সত্য, বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে প্রকাশ করায় দর্শনার্থীরা ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ এর ভূয়সী প্রশংসা করেন।

এছাড়া কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন আলফাডাঙ্গার উন্নয়নে, আধুনিক শিক্ষার প্রসারে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সক্ষমতা বাড়াতে সহযোগিতা করা, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করা, অস্বচ্ছল নারী-পুরুষদের চিকিৎসা সেবায় সহযোগিতা, দারিদ্রদের আইনি সহায়তা প্রদান, দরিদ্র নারী-পুরুষ ও শিক্ষিত বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থান, মানসম্মত স্বাস্থ্যসেবা, ঈদগাহ, কবরস্থান, মসজিদ-মাদ্রাসা, মন্দিরসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে ব্যাপক ভূমিকা রাখায় প্রশংসা করেন তারা।

শনিবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রুপা রায়ের সভাপতিত্বে মেলায় অংশগ্রহণকারী বিজয়ী ৫টি স্টলের কর্তৃপক্ষের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এতে দ্বিতীয় স্থান অর্জন করা ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’ এর পক্ষে পুরস্কার গ্রহণ করেন, পাঠকপ্রিয় দৈনিক ‘ঢাকাটাইমস’, জাতীয় সাপ্তাহিক ‘এই সময়’ এর আলফাডাঙ্গা প্রতিনিধি মো. মুজাহিদুল ইসলাম নাঈম।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এম জালাল উদ্দিন আহম্মেদ, উপজেলা আ.লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাজমুল করিম, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবু হোসেন তালুকদার ও মো. সিদ্দিকুর রহমানসহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ, গণমধ্যম কর্মী, রাজনৈতিক নেতাকর্মী ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/০৭অক্টোবর/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :