দেশে ইউমিডিজি’র নতুন দুই স্মার্টফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযু‌ক্তি প্র‌তি‌বেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০১৮, ১৫:৩৭

দেশের বাজারে উন্মোচন হয়েছে ইউমিডিজি ব্র্যান্ডের নতুন দুই স্মার্টফোন। ‘ইউমিডিজি ওয়ান’ এবং ‘ওয়ান প্রো’ নামের ফোন দুটির প্রিবুক করা যাচ্ছে রবিশপে। প্রিবুকে মিলছে ব্যাকপ্যাক, ওয়্যারলেস চার্জার, টিশার্ট ও রবির ডেটা বান্ডেল।

রবিবার রাজধানীর ধানমন্ডির এক‌টি রে‌স্তোরাঁয় ফোন দুইটির উন্মোচন করা হয়। উন্মোচন অনুষ্ঠানে প্রিবুকে গ্রাহকদের জন্য অফার ঘোষণা করে ইউমিডিজি ও রবি।

ইউমিডিজি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম ওবায়দুল্লাহ বলেন, নতুন প্রযুক্তির প্রতি তরুণের বরাবর আগ্রহ থাকে। সাইড ফিঙ্গারপ্রিন্ট, দ্রুতগতির ওয়‍্যারলেস চার্জার এবং এনএফসি সুবিধাসহ মিডরেঞ্জ বাজেটে কনপেক্ট এই ইউমিডিজি ওয়ান সিরিজ।

রবিশপের হেড অব সোসিং অ্যান্ড পার্টনার আদনান ফিরোজ বলেন, সারা বাংলাদেশে টেলিকম অপারেটর রবির রয়েছে ফোর-জি দ্রুতগতির নেটওয়ার্ক। ইউমিডিজির নতুন ফোরজি স্মার্টফানগুলো পাওয়া যাবে রবির প্রিমিয়াম অনলাইন শপ “রবিশপে”।

ইউমিডিজি ‘ওয়ান প্রো’ ফোনে রয়েছে ৫.৯ ইঞ্চি আইপিএস ডিসপ্লে এবং ফোরডি কার্ভ গ্লাস বডি। ১.৫ গিগাহার্টজ হেলিও অক্টাকোর পি২৩ ফোরএক্স কর্টেক্স-এ৫৩ চিপসেটের প্রসেসর রয়েছে এতে।

৪ গিগাবাইট র‍্যামের পাশাপাশি এতে রয়েছে ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। চাইলে মাইক্রো এসডি কার্ড দিয়ে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

ছবি তোলার জন্য ‌ফো‌সের পেছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা ও ফ্ল্যাশ। রয়েছে প্যানারোমা, ফেস রিকগনিশেন ও রিয়েলটাইম ফিল্টার ফিচার।

সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে এফ/২.০ অ্যাপারচারসহ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ভিডিও রেকর্ড করা যাবে ১০৮০ ও৭২০ মেগাপিক্সেল রেজুলেশনে।

ফোনটিতে ওয়্যারলেস চার্জিং ও ফাস্ট চার্জিং সুবিধাসহ রয়েছে দীর্ঘ ব্যাকআপ দিতে ৩৫৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। রয়েছে সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফোরজি, ব্লুটুথ, ডুয়েল সিম ব্যবহারের সুবিধা। ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে স্টক অ্যান্ড্রয়েড ৮.১।

ইউমিডিজি 'ওয়ান’ ফোনে রয়েছে ৫.৯ ইঞ্চি আইপিএস ডিসপ্লে এবং ফোরডি কার্ভ গ্লাস বডি। ডিসপ্লের রেজুলেশন হলো ১৫২০×৭২০ পিক্সেল।

১.৫ গিগাহার্টজ হেলিও অক্টাকোর পি২৩ ফোরএক্স কর্টেক্স-এ৫৩ চিপসেটের প্রসেসর রয়েছে এতে। ৪ গিগাবাইট র‍্যামের পাশাপাশি এতে রয়েছে ৩২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। চাইলে মাইক্রো এসডি কার্ড দিয়ে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

ছবি তোলার জন্য পিছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা ও ফ্ল্যাশ। রয়েছে প্যানারোমা, ফেস রিকগনিশন ও রিয়েলটাইম ফিল্টার ফিচার। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে এফ/২.০ অ্যাপারচারসহ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ভিডিও রেকর্ড করা যাবে ১০৮০ ও৭২০ পিক্সেলে।

ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে স্টক অ্যান্ড্রয়েড ৮.১। ফোনটিতে ফাস্ট চার্জিং সুবিধাসহ রয়েছে দীর্ঘ ব্যাকআপ দিতে ৩৫৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফোরজি, ব্লুটুথ, ডুয়েল সিম সুবিধা মিলবে ফোনটিতে।

ইউমিডিজি ওয়ান ফোনের দাম ১৫ হাজার ৯৯০ এবং ওয়ান প্রো’র দাম পড়বে ১৯ হাজার ৯৯০ টাকা।

রবি শপ থেকে প্রিবুক করলে এ ওয়ান ফোনের সঙ্গে পাওয়া যাবে একটি ব্যাকপ্যাক, টিশার্ট এবং রবির ডেটা প্যাকেজ। এ ওয়ান প্রো ফোনে পাওয়া যাবে, ওয়্যারলেস চার্জার, টিশার্ট এবং রবির ডেটা বান্ডেল।

আজ থে‌কে ‌ফোন‌ দুই‌টির প্রিবুক শুরু হ‌য়ে‌ছে। চল‌বে ১৫ দিন পর্যন্ত। ফোন‌টি কি‌স্তি‌তেও কেনা যা‌বে।

ডিভাইসটি প্রিবুক করা যাবে এই ঠিকানা থেকে: https://robishop.com.bd/mobile-phones/umidigi.html

(ঢাকটাইমস/৭অ‌ক্টোবর/এ‌জেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা